বরগুনায় মাঠে নেমেছে নৌবাহিনী

জেলা প্রতিনিধি: বরগুনা: করোনা পরিস্থিতি মোকাবেলায় সামাজিক সঙ্গ নিরোধ এবং হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে দেশের উপকূলীয় জেলা বরগুনায় কাজ শুরু করেছেন নৌবাহিনীর সদস্যরা। কমান্ডার নুরু-উজ-জামানের নেতৃত্বে নৌবাহিনীর দুই শতাধিক সদস্য বরগুনা পৌঁছেই দুপুর থেকে তারা করোনাভাইরাস সংক্রমণ প্রতিহতের জন্য কাজ শুরু করেন।

বরগুনা জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সরকারি নির্দেশনা বাস্তবায়নে বেসামরিক প্রশাসনকে সহায়তা দেয়ার লক্ষ্যে ‘ইন এইড সিভিল পাওয়ার ’-এর আওতায় বরগুনায় নৌবাহিনী মোতায়েন করা হয়েছে । বরগুনায় বেসামরিক প্রশাসনের সঙ্গে সমন্বয় করে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে জনসাধারণের মাঝে সামাজিক দূরত্ব বজায় নিশ্চিত করা, বিদেশফেরত নাগরিকদের কোয়ারেন্টাইন নিশ্চিত করা এবং বিশেষ নজরদারির ব্যবস্থা করাসহ অন্যান্য কার্যক্রম গ্রহণ করবে নৌবাহিনীর সদস্যা।

বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিহত করতে বরগুনা জেলার ছয়টি উপজেলার মধ্যে আমতলী-তালতলী ব্যতীত বাকি চারটি উপজেলায় কাজ শুরু করেছে নৌবাহিনীর সদস্যরা। আগামীকাল বৃহস্পতিবার থেকে আমতলী ও তালতলীত উপজেলায় শতাধিক নৌবাহিনীর সদস্য কাজ শুরু করবেন। এর ফলে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিহত করতে সরকারের সকল আদেশ পালনে সাধারণ মানুষকে বাধ্য করা হবে।

স্বাআলো/ডিএম