রাস্তায় অপ্রয়োজনে বের হলেই ধরবে পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা: করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে বুধবার থেকে রাজধানীর রাস্তায় চলাচলে নিয়ন্ত্রণ করবে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। প্রয়োজন ছাড়া কাউকে রাস্তায় থাকতে দেয়া হবে না।

এ ছাড়া পুলিশের পক্ষ থেকে দিনে দুই দফায় দাঙ্গা দমনের ওয়াটার ক্যানন (জলকামান) দিয়ে রাজধানীর রাস্তাগুলোতে জীবাণুনাশক ছিটানো হবে।

ঢাকা মহানগর পুলিশের একজন কর্মকর্তা সংবাদ মাধ্যমকে বলেন, প্রয়োজন ছাড়া কাউকে রাস্তায় থাকতে দেয়া হবে না। যাদের প্রয়োজন আছে তারা অবশ্যই চলাফেরা করতে পারবেন। সেক্ষেত্রে পুলিশ তাদের সহায়তা করবে। তা ছাড়া পুলিশের পক্ষ থেকে সবাইকে বাড়িতে থাকতেও অনুরোধ করা হচ্ছে।

ডিএমপির ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান বলেন, করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে নানা উদ্যোগের মধ্যে বুধবার থেকে ডিএমপির ৮টি ক্রাইম বিভাগের রাস্তায় জলকামান দিয়ে জীবাণুনাশক ছিটানো হবে। সকাল ১০টা থেকে ১২টার মধ্যে আর দ্বিতীয় দফায় বিকেল চারটা থেকে সন্ধ্যা ছয়টার মধ্যে এই কার্যক্রম চলবে।

পুলিশ কর্মকর্তারা বলছেন, ৮ টি বিভাগ একসঙ্গে জলকামান দিয়ে জীবাণুনাশক ছিটাবে। মঙ্গলবার এই সংক্রান্ত নির্দেশনা পুলিশের সব বিভাগে পাঠানো হয়েছে। প্রতিটি জলকামানে ১২ হাজার লিটার করে জীবাণুনাশক থাকবে।

এতে ঢাকায় এক সঙ্গে ৯৬ হাজার লিটার জীবাণুনাশক রাস্তায় ছিটানো সম্ভব হবে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই কার্যক্রম চলবে।

স্বাআলো/এসএ