মানুষকে ঘরে রাখতে ৬১ জেলায় সেনাবাহিনী

ডেস্ক রিপোর্ট: বিদেশফেরত ব্যক্তিদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন এবং করোনা মোকাবেলায় সাধারণ মানুষকে সতর্ক করতে সারাদেশে কাজ করছে সশস্ত্র বাহিনী।

বৃহস্পতিবার সেনাবাহিনীর ২৯০টি দল ৬১ জেলায় স্থানীয় প্রশাসনের সঙ্গে কাজ করেছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এই তথ্য জানিয়েছে।

আইএসপিআর জানিয়েছে, বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস বর্তমানে বাংলাদেশের সংক্রমণ এবং বিস্তৃতির ঝুঁকি বিবেচনায় সরকারের সশস্ত্র বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নেয়। এর পরিপ্রেক্ষিতে গত ২৪ মার্চ প্রয়োজনীয় সমন্বয় এরপর ২৫ মার্চ মাঠ পর্যায়ে কাজ শুরু করছে সেনাবাহিনী। আজ সেনাবাহিনীর ২৯০টি দল দেশের ৬১টি জেলায় করোনাভাইরাস নিয়ন্ত্রণে স্থানীয় প্রশাসনের সাথে একযোগে কাজ করেছে। বাহিরে কোনো ক্যাম্প স্থাপন না করে স্থানীয় সেনানিবাস থেকেই এই কার্যক্রম পরিচালনা করছে সেনাবাহিনী। জেলা ম্যাজিস্ট্রেট এর সমন্বয়ে সেনাবাহিনী বিভাগীয় ও জেলা শহর গুলোতে সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের জন্য সাধারণ জনগণকে উৎসাহিত করছে। পাশাপাশি তারা বিদেশ ফেরত ব্যক্তিদের বাধ্যতামূলক কোয়ারান্টিন এর বিষয়টিও পর্যবেক্ষণ করছে।

বর্তমানে সারাদেশে এই কার্যক্রমে সেনাবাহিনীর আড়াই হাজারের অধিক সেনাসদস্য দায়িত্ব পালন করছেন। করোনাভাইরাস প্রতিরোধে সেনাবাহিনীর এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছে আইএসপিআর।

স্বাআলো/এসএ