হাঁসের ডিমের হালি ২০ টাকা

ডেস্ক রিপোর্ট: মরণঘাতী করোনাভাইরাসের কারণে বিশ্বব্যাপী স্থবিরতা বিরাজ করছে। বাংলাদেশেও কার্যত অচলাবস্থা বিরাজ করছে। বৃহস্পতিবার থেকে দেশের সরকারি-বেসরকারি সব অফিস আদালত বন্ধ রয়েছে। সারাদেশে মোতায়েন রয়েছে সেনাবাহিনী। একান্ত প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হচ্ছেন না। এমন অবস্থায় বেশির ভাগ এলাকায় বেড়েছে নিত্যপণ্যের দাম। আবার কোনো কোনো এলাকায় কমেও বিক্রি হচ্ছে।

করোনার কারণে নাটোরের সিংড়াসহ চলনবিল এলাকায় হাঁসের ডিম এখন ২০ টাকা হালিতেও বিক্রি করছেন অনেকে। নিমিষেই ৪০ টাকা হালির হাঁসের ডিম ২০ টাকায় নেমে এসেছে।

বৃহস্পতিবার সিংড়ার চলনবিল গেট এলাকায় ডিমের আড়ত ঘুরে দেখা যায় খামারিরা ডিম নিয়ে বসে রয়েছেন। কিন্তু সেখানে ক্রেতাশূন্য।

খামার মালিক হযরত আলী বলেন, সপ্তাহে সোম ও বৃহস্পতিবার এই দুদিন এই এলাকার হাটবার। প্রতি হাটেই এ আড়তে ৪০ থেকে ৫০ টাকা হালি ডিম বিক্রয় হয়। কিন্তু লকডাউনের কারণে আড়তে ক্রেতাশূন্যতা দেখা দিয়েছে। ডিম বিক্রয় করতে পারছে না।

চলনবিল ডিমের আড়তের মালিক আবদুল ওহাব বলেন, গণপরিবহন চলাচল না করায় পাইকাররা আসেনি। ফলে এ অবস্থার সৃষ্টি হয়েছে। এতে খামার মালিকদের অর্ধেক দামে ডিম বিক্রয় করতে হচ্ছে। আর যারা ডিম কিনছে তারা তো সাধারণ জনগণ। এতো ডিম একসঙ্গে সাধারণ জনগণ কিনতে চায় না।

স্বাআলো/এসএ