সর্দি-জ্বরে একজনের মৃত্যু, ১৫ বাড়ি লকডাউন

জেলা প্রতিনিধি, বগুড়া: বগুড়ার শিবগঞ্জে সর্দি-জ্বর নিয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এরপর সেখানকার ১৫টি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।

শনিবার সকালে উপজেলার  দাড়িদহ গ্রামের এসব বাড়ি লকডাউন ঘোষণা করা হয়।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আলমগীর কবির জানান, মৃত ওই ব্যক্তির নমুনা সংগ্রহের জন্য স্বাস্থ্য দপ্তরের মাধ্যমে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানকে (আইইডিসিআর) অনুরোধ জানানো হয়েছে।

বগুড়ার সিভিল সার্জন  গাওসুল আজিম চৌধুরী জানান, আইইডিসিআর কর্তৃপক্ষ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের প্যাথলজি বিভাগের মাধ্যমে নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠাতে বলেছেন। সেই অনুযায়ী পদক্ষেপ নেয়া হচ্ছে।

শিবগঞ্জের ইউএনও আলমগীর কবির জানান, ৪৫ বছর বয়সী ওই ব্যক্তি ঢাকায় কর্মরত ছিলেন। গত মঙ্গলবার তিনি গ্রামের বাড়ি আসেন। তার সর্দি-কাশি এবং গায়ে জ্বর ছিল। শনিবার সকালে তার অসুস্থতার খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে একজন চিকিৎসককে পাঠানো হয়।

শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তারকনাথ কুণ্ডু জানান, তাদের একজন চিকিৎসক সকাল সাড়ে ৮টার দিকে ওই ব্যক্তির বাড়িতে যান। কিন্তু তখন তাকে মৃত অবস্থায় পাওয়া যায়।

ইউএনও আলমগীর কবির বলেন, যেহেতু ওই ব্যক্তির মধ্যে করোনার উপসর্গ ছিল সে কারণে তার নমুনা পরীক্ষার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আর সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ওই ব্যক্তির বাড়ির আশপাশের ১৫টি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।

স্বাআলো/এসএ/কে