আজকের রাশিফল

রাশিফল

ডেস্ক রিপোর্ট: আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য মতে আপনি মকর রাশির জাতক/জাতিকা। আপনার ওপর প্রভাবকারী গ্রহ: নেপচুন ও শনি। ১৯ তারিখে জম্ম হবার কারনে আপনার ওপর নেপচুনের প্রভাব স্পষ্ট।

বৃষ রাশি: বৃষ রাশির জাতরা নতুন বাহন ক্রয় করতে পারেন। এপ্রিল থেকে আচমকাই বেশ কিছু টাকা-পয়সা হাতে আসবে। যারা এখনও অবিবাহিত বা সিঙ্গল, তাঁরা প্রেমের সম্পর্কে জড়াতে পারেন। কর্মস্থলে আপনার প্রোমোশন ঠেকায় কে। নীল, হলুদ ও সবুজ রঙ এ বছর আপনার জন্য শুভ।

তুলা রাশি: তুলা রাশির জাতকদের বছরটা অনুকূল। হাতে টাকা-পয়সার জোগান বাড়তে পারে। এ বছর আপনার স্বাস্থ্য ভালো থাকবে। চাকুরিজীবীরা বিশেষ সাফল্যের মুখ দেখবেন। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য পেতে পারেন। প্রেমের ক্ষেত্রে কিছু জটিলতা দেখা দিতে পারে। তবে এতে ঘাবড়ানোর কিছু নেই। কালো ও গোলাপী আপনার শুভ রঙ।

মিথুন রাশি: দিনের শুরুটা মিথুন রাশির জাতকদের ভালো-মন্দ মিশিয়ে কাটবে। আপনার সাফল্যের গোপন কথা কাউকে বলে দেবেন না। নতুন কাজ ও পরিকল্পনায় সাফল্য পাবেন। তবে প্রেমের ব্যাপারে একটু বুঝসুঝে পা ফেলুন। অফিসে কাজের দায়িত্ব আরো বাড়বে। গোলাপী ও সবুজ রঙ আপনার জন্য শুভ।

কুম্ভ রাশি: বর্তমানে বেশ ভালো সময়ের মধ্যে দিয়েই আপনি যাচ্ছেন। সে কারণে আপনার উত্‍সাহ তুঙ্গে। অফিসে সহকর্মীদের সঙ্গে সদ্ভাব বজায় রেখে চলুন। নতুন চাকরি পেলে তখনই পুরনো অফিসে ইস্তফা দিয়ে আসুন। প্রেমের সম্পর্কে কোনো ভুল বোঝাবুঝি থাকলে তা দুর করুন।

কর্কট রাশি: কর্কট রাশির জাতকদের জন্য এপ্রিল পর্যন্ত সময়টা ভালো যাবে না।ব্যাঙ্কিং সেক্টরে নতুন চাকরি পেতে পারেন। অফিসে সময়টা আপনার জন্য বেশ ভালো। মহিলাদের জন্য শুভ। কমলা, হলুদ ও লাল রঙের পোশাক বেশি করে পরুন।

সিংহ রাশি: আপনি যতটা পরিশ্রম করবেন, ফল তার চেয়ে বেশি পাবেন। এই সময় ঝুঁকিপূর্ণ কাজ এড়িয়ে চলুন। প্রেমের সম্পর্ক আরো পোক্ত হবে। দীর্ঘদিনের পাওনা টাকা আদায় হবে। বেকারদের নতুন চাকরির খোঁজ মিলতে পারে। কমলা, হলুদ ও সাদা রঙ আপনার জন্য শুভ।

মেষ রাশি: মেষ রাশির জাতকরা বছরের শুরুতে লম্বা পরিকল্পনা করে নেবেন। তবে বেকাররা নতুন চাকরির খোঁজ পেতে পারেন। অফিসে প্রোমোশন পাওয়ারও যোগ আছে। পুরনো প্রেম পরিণয়ের দিকে এগোতে পারে। লাল, নীল ও আকাশি রঙ আপনার জন্য শুভ।

কন্যা রাশি: আর্থিক দিক দিয়ে সময়টা কন্যা রাশির জাতকের জন্য খুব একটা ভালো নয়। জুন মাসের পর থেকে সাফল্য আসার সম্ভাবনা রয়েছে। অনেকদিনের পরিশ্রম সফল হবে। দীর্ঘদিনের আটকে থাকা কাজ শেষ হবে। তবে প্রেমের বিষয়ে সতর্ক থাকবেন। ভালোবাসার মানুষের সঙ্গে কোথাও ঘুরে আসুন। লাল, কমলা ও হলুদ রঙ আপনার জন্য শুভ।।

বৃশ্চিক রাশি: আয়ের রাস্তা আপনার সামনে খুলে যেতে পারে। তবে চাকুরিজীবীদের জন্য সময়টা খুব একটা ভালো কিছু নয়। যারা চাকরি খুঁজছেন, পেয়ে যেতে পারেন। প্রেমের সম্পর্ক ভেঙে যাওয়ার আশঙ্কা আছে। কমলা, সাদা ও ধূসর রঙের পোশাক বেশি করে পরুন।

মীন রাশি: নতুন কোনো পরিচিতকে হুট করে বিশ্বাস করবেন না। খুব বেশি মানসিক পরিশ্রম না করাই ভালো। তবে আর্থিক দিকটা আপনার খুব একটা ভালো যাবে না। ব্যবসায়ীদের জন্য অবশ্য সময়টা ভালোই। চাকরিতে উন্নতি করবেন।ত্বে থাকার কথাই কেন বলছেন বিশেষজ্ঞরা? কারণ হলো, লোকের হাঁচি-কাশি থেকে বাতাসের মাধ্যমে করোনাভাইরাস শ্বাস-প্রশ্বাসের সাথে আপনার দেহে ঢুকে পড়ার ঝুঁকি অনেকখানি কমে যায় – যদি আপনি কমপক্ষে একটা নির্দিষ্ট দূরত্বে থাকতে পারেন।

কীভাবে তা সম্ভব তারও ব্যাখ্যা দিচ্ছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, করোনাভাইরাস সংক্রমণের দুটি প্রধান লক্ষণ হলো জ্বর এবং ঘন ঘন শুকনো কাশি। বিবিসি বাংলার খবরে বলা হয়েছে হাঁচি-কাশির সাথে একজন মানুষের মুখ দিয়ে সবেগে বেরিয়ে আসে অগণিত পানির বিন্দু মিশ্রিত বাতাস – যে বাতাসটা আসছে ফুসফুস থেকে। আর করোনাভাইরাস বাসা বাঁধে তার শরীরের আর কোথাও নয়, এই ফুসফুস এবং শ্বাসতন্ত্রেই।

সুতরাং যদি এই কাশি দেয়া লোকটি ইতিমধ্যেই সংক্রমিত হয়ে থাকেন – তাহলে জানবেন, তার প্রতিটি কাশির সাথে বাতাসে বেরিয়ে আসছে অসংখ্য করোনাভাইরাস। এবং এই ভাইরাসের বাহন হলো কাশির সাথে বেরিয়ে আসা অতি ক্ষুদ্র ক্ষুদ্র পানির বিন্দুগুলোই – যাকে ইংরেজিতে বলে ড্রপলেটস।

লন্ডনের কিংস কলেজের অধ্যাপক এবং চিকিৎসা বিজ্ঞানী নাতালি ম্যাকডারমট বলছেন, কেউ যখন হাঁচি কাশি দিচ্ছে তখন এই ড্রপলেটসগুলোর বেশিরভাগই দু মিটারের বেশি যেতে পারে না। দু-চারটা অবশ্যই যায়, কিন্তু ভাইরাসে আক্রান্ত হবার ঝুঁকি সবচেয়ে বেশি হয় – যদি আপনি ড্রপলেটসগুলোর দু’ মিটারের মধ্যে থাকেন।

স্বাআলো/এসএ