নিম্নআয়ের ১৩০০ পরিবারের পাশে দাড়ালেন ব্যবসায়ী আলী হোসেন

রংপুর ব্যুরো: বিশ্বব্যাপী মরণঘাতী নভেল করোনাভাইরাস মহামারি আকার ধারণ করেছে। গত ২৬ মার্চ বৃহস্পতিবার থেকে ১০ দিনের সাধারণ ছুটি ও গণপরিবহণ চলাচল বন্ধের মধ্য দিয়ে অঘোষিত লকডাউন শুরু হয়েছে দেশজুড়ে। এর আগে গত ২৫ মার্চ থেকে নিত্যয়োজনীয় দ্রব্য, কাঁচাবাজার এবং ওষুধের দোকান ছাড়া সব ব্যবসা প্রতিষ্ঠান, দোকানপাট বন্ধ রাখা হয়েছে। বন্ধ হয়েছে সব স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়সহ সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক জনসমাগম। ভাইরাস বিস্তার রোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে মাঠে নেমেছে সেনাবাহিনী। কঠিন এই পরিস্থিতি মোকাবিলায় দিশেহারা রংপুরের নিম্নআয়ের মানুষ।

এমন পরিস্থিতিতে রংপুর সিটি বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক ও সমাজকর্মী আলহাজ্ব আলী হোসেন ছোট বাবু ব্যক্তিগত উদ্যোগে অসহায়, দিনমজুর ও শ্রমজীবী মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরনের কর্মসূচি হাতে নিয়েছেন। ইতোমধ্যেই তিনি নগরীর বিভিন্ন গ্রাম-পাড়া-মহল্লার ১৩ শতাধিক পরিবারের মাঝে জায়নামাজ, চাউল, ডাল, আলু, মরিচ, পিয়াজ, টমেটো, সাবান ও মাস্কসহ বিভিন্ন নিত্যপণ্য সামগ্রী বিতরণ করেন। যা আগামী ৪ এপ্রিল পর্যন্ত অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত ছিলেন রংপুর সিটির ২৩.২৪ ও ২৫ নং ওয়ার্ড কাউন্সিলর হাসনা বানু, সিটি বাজার ব্যবসায়ী কমিটির সাবেক সাধারণ সম্পাদক মাসুম মিয়া, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনির, শ্রমিক নেতা মোজাহেদুল ইসলাম মন্টু ও হুমায়ুন কবীর মিঠু, খোকন মুন্সি প্রমূখ।

এই দুর্যোগময় সময়ে নিজ নিজ অবস্থান থেকে বিত্তবানদের এভাবে এগিয়ে আসার আহ্বান জানিয়ে আলী হোসেন বলেন, আমি রংপুরের অসহায় মানুষদের সাহস জোগাতে কাজ করছি, আপনি কিংবা আপনারাও করুণ এবং অসহায়দের পাশে থাকুন।

স্বাআলো/এসএ