যশোরে করোনা আক্রান্তদের জন্য হাসপাতাল বানাচ্ছে সেনাবাহিনী

নিজস্ব প্রতিবেদক, যশোর: সাধারণ রোগীদের চিকিৎসা সেবা দোরগোড়ায় পৌঁছে দিতে মাঠে নামবে যশোরের সেনাবাহিনীর মেডিকেল টিম। একইসাথে করোনা আক্রান্তদের সংখ্যা বৃদ্ধি পেলে তাদের চিকিৎসার জন্য যশোর সেনানিবাসের পাশে অস্থায়ী হাসপাতাল নির্মাণ করা হবে বলে জানিয়েছেন ৮৮ বিগ্রেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আহমেদ কবীর।

রবিবার দুপুরে যশোরের জেলা প্রশাসকের কার্যালয়ে সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি। এদিকে ঘরে থাকার নির্দেশনা মানতে সকলের প্রতি আহবান জানিয়েছেন জেলা প্রশাসক।

করোনার প্রাদুর্ভাব রোধে করণীয় নিয়ে আজ দুপুর ১২টায় যশোরের জেলা প্রশাসকের কার্যালয়ে জরুরি সভা করেছে জেলা প্রশাসক, পুলিশ সুপার, সিভিল সার্জন ও সেনা কর্মকর্তাগণ।  ঘণ্টাব্যাপী সভায় জনসমাগম কমানো, সামাজিক দুরত্ব বজায় রাখা ও সচেতনতা বৃদ্ধিসহ চিকিৎসা কার্যক্রম নিয়ে আলোচনা হয়। সভা শেষে যশোর সেনানিবাসের ৮৮ বিগ্রেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আহমেদ কবীর সাংবাদিকদের ব্রিফিং করেন।

এ সময় তিনি বলেন, মানুষ ঘর থেকে বের হতে পারছে না। ফলে করোনার বাইরেও নানা রোগে আক্রান্ত আছেন মানুষ। যারা চিকিৎসা সেবা পাচ্ছেন না। তাদের চিকিৎসা সেবার জন্য সেনা মেডিকেল টিম শিগগিরই কাজ শুরু করবে এবং মানুষের দোরগোড়ায় সেবা পৌছে দেবে। একইসাথে করোনা আক্রান্তদের সংখ্যা বৃদ্ধি পেলে তাদের চিকিৎসার জন্য যশোর সেনানিবাসের পাশে অস্থায়ী হাসপাতাল নির্মাণ করা হবে বলে জানিয়েছেন তিনি।

এদিকে সরকারের ঘরে থাকা নির্দেশনা মানছেন না যশোরের অনেকেই। সকাল থেকে রাত অবধি অবাধে শহরের বিভিন্ন প্রান্তে বিচরণ করছেন তারা। এ অবস্থায় ঘরে থাকার নির্দেশনা মানতে সকলের প্রতি আহবান জানিয়েছেন জেলা প্রশাসক।

স্বাআলো/এসএ