বন্দুকযুদ্ধে ফারুক বাহিনী প্রধান নিহত

খুলনা ব্যুরো: সুন্দরবনে র‌্যাব-৬ এর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ফারুক বাহিনীর প্রধান ফারুক মোড়ল নিহত হয়েছে। মঙ্গলবার সকালে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জে এ ঘটনা ঘটে। এ সময় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন।

খুলনা র‌্যাব-৬ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রওশনুল ফিরোজ জানান, সোমবার রাতে তাদের কাছে খবর আসে চাঁদপাই রেঞ্জের কোদালিয়া খাল এলাকায় বনদস্যুরা জেলেদের ওপর আক্রমণ করার পরিকল্পনা করছে। তারা একটি বিকাশ নম্বরও জেলেদের দিয়েছে চাঁদার অর্থ পরিশোধের জন্য। এ তথ্য নিশ্চিত হওয়ার পর রাতেই অভিযান শুরু করা হয়। সকাল পৌনে ৮টার দিকে র‌্যাবের একটি দল বনদস্যুদের আস্তানা ঘিরে ফেলে। এ অবস্থায় দস্যুরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে।

আধা ঘণ্টা গোলাগুলির পর দস্যুরা পিছু হটে। পরে গুলিবিদ্ধ অবস্থায় এক বনদস্যুকে র‌্যাব উদ্ধার করা হয়। এ সময় র‌্যাবের দুই সদস্যও আহত হন। তাদেরকে মোংলা উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় ওই বনদস্যু মারা যায়।

তিনি আরো জানান, নিহতের নাম ফারুক মোড়ল। সে ফারুক বাহিনীর প্রধান।  সে খুলনা জেলার দাকোপ উপজেলার কলাবগি গ্রামের বাসিন্দা।

র‌্যাব সদস্যরা ঘটনাস্থল থেকে দস্যুদের ব্যবহৃত ১টি দেশি বন্দুক, ১টি রামদা, হাসুয়া, ১১ রাউন্ড তাজা গুলি ও ১৪ রাউন্ড গুলির খোসাসহ নৌকা ও বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করেছে বলেও জানান এই কর্মকর্তা।

স্বাআলো/এসএ/কে