করোনা: বাদশাহী স্টাইলেই সহযোগিতার হাত বাড়ালেন শাহরুখ খান

ডেস্ক রিপোর্ট: অবশেষে এলো ঘোষণা। করোনা ভাইরাস মোকাবিলায় প্যাকেজ নিয়ে এগিয়ে এলেন তিনি। এগিয়ে এল তার পরিচালনাধীন রেড চিলিস এন্টারটেইনমেন্ট, কলকাতা নাইট রাইডার্স।

হ্যা বলউড বাদশা শাহরুখ খানের কথা বলছি। তিনি ভারতে করোনা মোকাবেলায় হাত খুলে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

সমালোচনা উঠেছিলো করোনা ইস্যুতে কেন চুপ করে আছেন বলউড বাদশা শাহরুখ খান। সবাই যখন নানা রকম সহায়তা নিয়ে এগিয়ে আসছেন তখন কেন তিনি প্রধানমন্ত্রীর তহবিলে কোনো অর্থকড়ি দিচ্ছেন না। এমন সমালোচনার মধ্যে তিনি হাত বাড়িয়ে দিলেন।

একটি বিবৃতি দিয়ে তার এই দুই সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে পিএম কেয়ার ফান্ডে তারা অনুদান দেবে।

এছাড়া মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলেও অনুদান দেবে রেড চিলিজ। পাশাপাশি কলকাতা নাইট রাইডার্স ও ‘মীর ফাউন্ডেশন’ মেডিকেল স্টাফদের ৫০ হাজার ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম দেবে। মহারাষ্ট্র ও পশ্চিমবঙ্গে এই সুরক্ষা সরঞ্জাম দেয়া হবে।

এছাড়াও ‘এক সাথ’ নামের আর একটি সংস্থার সঙ্গে মিলে মীর ফাউন্ডেশন মুম্বইয়ের সাড়ে পাঁচ হাজার পরিবারকে অন্তত একমাস খাদ্য সরবরাহ করবে। এছাড়া হাসপাতাল ও অন্য পরিবারের জন্য দুই হাজার প্যাকেট খাবার তৈরি করা হবে।

তাছাড়া রোটি ফাউন্ডেশনের সঙ্গে মিলে মীর ফাউন্ডেশন ১০ হাজার দুঃস্থ মানুষকে প্রতিদিন খাবার দেবে। এছাড়া দিল্লিতে আরও একটি সংস্থার সঙ্গে মিলে মীর ফাউন্ডেশন মুদিখানা ও অন্য খাদ্য সামগ্রী আড়াই হাজারেরও বেশি দিনমজুর পরিবারকে অন্তত একমাস দেবে।

বাদশা ফিরলেন বাদশাহী স্টাইলেই। কোথায় কত অঙ্ক খরচ হবে তা জানাননি তিনি। তবে দেশের বিভিন্ন অঞ্চলে করোনা মোকাবিলায় তার এগিয়ে আসার ধরন দেখে সবাই বুঝতে পারলেন তিনি একাই অনেক কিছু বহন করতে পারেন এবং করেন।

চারদিকে এখন চলছে কিং খানের বন্দনা। বলিউডপ্রেমীরা ধারণা করছেন একইভাবে বড় সাহায্য নিয়ে দেশের পাশে দাঁড়াবেন আরেক খান আমিরও।

স্বাআলো/ডিএম