নাটোরের নলডাঙ্গায় চাল বিতরণে ব্যাপক অনিয়ম

জেলা প্রতিনিধি, নাটোর: নাটোরের নলডাঙ্গা পৌরসভায় সরকারি চাল বিতরণে তালিকা তৈরিতে অনিয়ম ও দুর্নীতির  অভিযোগ  উঠেছে।

সম্প্রতি মহামারি করোনাভাইরাস মোকাবেলায় সরকার  অসহায় হতদরিদ্র গরীব মানুষের  জন্য  বৃহস্পতিবার চাল বিতরণ করে।

নলডাঙ্গা পৌরসভার ৩নং ওয়ার্ড নলডাঙ্গা গ্রামের অনেক ব‍্যক্তি অভিযোগ করেন, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বাবলু ও সাধারণ সম্পাদক  ইয়াদুল ইসলাম প্রভাব খাটিয়ে দুর্নীতির মাধ্যমে চাল বিতরণের তালিকা তৈরি করে তাদের আত্মীয় স্বজন  ও অনুসারীদের নাম দিয়ে চাল বিতরণ কাজ সম্পূর্ণ করে।

এদিকে ঐ ওয়ার্ডের বাসিন্দা গৃহহীন চা দোকানদার শকাত পাগলা, নলডাঙ্গা বাজারের নৈশপ্রহরী ফজলু শেখ, দিনমজুর মহাতাব, কামালসহ অনেক গরীব মানুষ আক্ষেপ করে বলেন, নেতাদের সাথে আমাদের ভাল সম্পর্ক না থাকায় যারা বিত্তশালী তারা চাল পায়, কিন্তু আমরা গরীব হলেও আমাদের নাম থাকে না। আমরা চালও পাই না।

এ বিষয়ে নলডাঙ্গা পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর মহাসিন আলী জানান, আমার ওয়ার্ডের তালিকা বাবলু ও ইয়াদুল তৈরি করে আমার স্বাক্ষর চাইলে আমি অন‍্যান‍্য নাম দিতে চাইলে তারা আমাকে আরো বরাদ্দ এলে তখন নাম দেওয়া হবে বলে আমার স্বাক্ষর নেয়। আমি ঝামেলামুক্ত থাকতে চেয়ে ভয়ে স্বাক্ষর করি।

এই সংকট ময় মূহুর্তেও দুর্নীতি স্বজনপ্রীতির ঘটনা  সাধারণ মানুষের মাঝে  উদ্বেগের সৃষ্টি করেছে। নলডাঙ্গার সচেতন মহল প্রত‍্যাশা করছেন উদ্ধর্তন কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব‍্যবস্থা গ্রহণ করবেন।