১৮ বস্তা সরকারি চালসহ একজন আটক, ডিলারকে খুঁজছে পুলিশ

জেলা প্রতিনিধি, বাগেরহাট: বাগেরহাটের শরনখোলায় অবৈধভাবে মজুদ ১৮ বস্তা সরকারি চালসহ একজনকে আটক করা হয়েছে। শুক্রবার গভীর রাতে শরনখোলা উপজেলা নির্বাহী অফিসার উপজেলার তাফালবাড়ী বাজারে একটি দোকান থেকে এই চাল উদ্ধার করেন।

দরিদ্রদের জন্য সরকারের দেয়া এই চাল আত্মসাত করে পাচারের উদ্দেশ্যে মজুদ রাখার অভিযোগে লিটন মুন্সী নামের এক দোকানীকে আটক করা হয়েছে।

শরনখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন বলেন, সপ্তাহখানেক আগে স্থানীয় ডিলার তারিকুল ইসলাম তারেক ১০ টাকা কেজি মূল্যের চাল বিক্রি না করে প্রতিবস্তায় ৩০ কেজি ওজনের ১৮ বস্তা চাল অধিক লাভের আশায় তাফালবাড়ি বাজারের লিটনের দোকানে মজুদ রাখেন। গোপন সূত্রে এ খবর পেয়ে আমরা অভিযান চালিয়ে সরকারি চালসহ লিটন মুন্সিকে আটক করি। আটক লিটন মুন্সি উপজেলার রায়েন্দা গ্রামের বাসিন্দা। চালসহ তাকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

শরনখোলা থানার ওসি আব্দুল্লাহ আবু সাইদ বলেন, সরকারি চাল জব্দ ও একজন আটকের ঘটনায় উপজেলা খাদ্য বিভাগের পক্ষ থেকে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। আর এ ঘটনায় জড়িত ডিলার তারিকুল ইসলাম তারেককে গ্রেফতারের চেষ্টা চলছে। ডিলার তারেক শরণখোলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজের ছোট ভাই ।

স্বাআলো/ডিএম