ফোন পেয়েই চাল নিয়ে হাজির কন্ট্রোল রুমের সদস্যরা

বাগমারা (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় ইঞ্জিনিয়ার এনামুল হক এমপির পক্ষ থেকে করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে খাদ্য সংকট মোকাবেলায় খোলা হয়েছে কন্ট্রোল রুম। এই কন্ট্রোল রুমের মাধ্যমে উপজেলা জুড়ে যে সকল ব্যক্তি খাদ্য সংকটে রয়েছেন খবর পেলেই তাদের বাড়ি বাড়ি গিয়ে চাল এবং সাবান পৌঁছে দিচ্ছেন কন্ট্রোল রুমের সদস্যরা।

রবিবার দিনব্যাপী করোনা সংকট মোকাবেলায় গরীব, দুস্থ অসহায় থেকে শুরু করে খাদ্য সংকটে অনাহারে রয়েছে এমন ব্যক্তিদের জন্য কাজ করে যাচ্ছে এই নিয়ন্ত্রণ কক্ষের সদস্যরা।

উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সে থেকে নিয়ন্ত্রণ করা হচ্ছে এই কন্ট্রোল রুম। কন্ট্রোল রুমে দায়িত্বরত ব্যক্তিদের সাথে যে কোন ধরণের সহায়তা ও পরামর্শ গ্রহণ করতে পারছে লোকজন।

অসহায় জনসাধারণের খোঁজ নিয়ে চাল এবং সাবান নিয়ে বাড়ি বাড়ি গিয়ে বিতরণ করছেন তারা। উপজেলার যোগীপাড়া ইউনিয়নসহ বিভিন্ন এলাকার মানুষের বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হয়েছে।

খাদ্য সামগ্রী পৌঁছে দেন কন্ট্রোল রুমের সদস্য উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাংসদ সদস্যের প্রেস সচিব প্রভাষক জিল্লুর রহমান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যোগীপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সৈয়দ আলী, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, সহ-সভাপতি মাজেদুল ইসলাম সোহাগ, আওয়মী লীগ নেতা জাহাঙ্গীর আলম বাদশা, ইউনিয়ন যুবলীগের সভাপতি মাহাবুর রহমান মিঠু প্রমুখ।

স্বাআলো/ডিএম