ইসলামী ব্যাংকের চৌগাছাসহ চারটি শাখা ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ

চৌগাছা (যশোর) প্রতিনিধি: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের যশোরের চৌগাছাসহ যশোর, ঝিনাইদহ ও চুয়াডাঙ্গার চারটি শাখার সমস্ত লেনদেন আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে শাখাগুলবর বুথ থেকে টাকা জমা ও উত্তোলন করা যাবে।

বন্ধ ঘোষণাকৃত শাখাগুলি হলো যশোরের চৌগাছা ও ঝিকরগাছা শাখা, ঝিনাইদহের কালীগঞ্জ ও চুয়াডাঙ্গার জীবননগর শাখা। আজ বুধবার থেকেই এই বন্ধ কার্যকর হয়েছে।

করোনাভাইরাসের কারণে বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা মেনে ব্যাংকের প্রধান কার্যালয়ের নির্দেশে এই চারটি শাখায় আগামী ১৪ এপ্রিল পর্যন্ত লেনদেন বন্ধ ঘোষণা করা হয়েছে বলে ব্যাংক সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। এর আগ থেকেই যশোরের কেশবপুর শাখা বন্ধ রয়েছে বলেও ওই সূত্র থেকে নিশ্চিত হয়া গেছে।

সূত্রটি জানিয়েছে এসব শাখাগুলোর অধীনে প্রবাসী গ্রাহকদের লেনদেনের পরিমান অনেক বেশি। আবার এসব শাখাগুলোর প্রবাসী গ্রাহক যারা দেশে ফিরেছেন তারা ব্যাংকগুলোতে এসে ভিড় করছেন। এতে অন্যান্য গ্রাহক ও ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আতংক দেখা দেয়। কিন্ত সর্বোচ্চ চেষ্টা করেও গ্রাহকদের নিয়ন্ত্রণ করা যাচ্ছিলনা। ফলে বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা মেনে প্রধান কার্যালয় এই শাখাগুলির লেনদেন বন্ধ করে দেয়ার নির্দেশনা দেয়।

এবিষয়ে ব্যাংকের চৌগাছা শাখার ব্যবস্থাপক আজিজুর রহমান মোবাইল ফোনে বলেন, বাংলাদেশ ব্যাংকের অর্ডার মোতাবেক প্রধান কার্যালয়ের নির্দেশনা মোতাবেক শাখার ব্যাংকিং লেনদেন বন্ধ রাখা হয়েছে। তবে ব্যাংকের বুথ থেকে টাকা তোলা এবং জমা দেয়া যাবে।

স্বাআলো/ডিএম