ভারতে ভয়াবহ হয়ে উঠছে করোনা, আক্রান্ত ও মৃত্যের সংখ্যা বাড়ছেই

ডেস্ক রিপোর্ট: প্রাণঘাতী করোনাভাইরাসের থাবায় ভারতেও মৃত ও আক্রান্তের সংখ্যা বাড়ছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বুধবার সকাল পর্যন্ত দেশটিতে ১৪৯ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যাও বেড়ে দাঁড়িয়েছে পাঁচ হাজার ১৯৪ জনে। তবে সুস্থ হয়ে উঠেছে ৪০২ জন।

মঙ্গলবার রাত পর্যন্ত ভারতে মৃতের সংখ্যা ছিল ১২৪। ফলে একদিনেই দেশে আরো ২৫ জনের মৃত্যু হয়েছে৷ নতুন করে আক্রান্ত হয়েছে ৪০০ জনের বেশি মানুষ৷ আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে এখনো ভারতে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখন পর্যন্ত ৬৪ জনের মৃত্যু হয়েছে। শুধু মহারাষ্ট্রেই আক্রান্তের সংখ্যা এক হাজার ছাড়িয়ে গেছে। সেখানে আক্রান্ত  এক হাজার ১৮ জন।

মহারাষ্ট্রের পর করোনায় সংক্রমণে সবচেয়ে বেশি প্রাণ গেছে গুজরাটে এবং মধ্যপ্রদেশে৷ এই দুই রাজ্যেই করোনা সংক্রমণে ১৩ জন করে রোগীর মৃত্যু হয়েছে। গুজরাটের জামনগরে ১৪ মাসের একটি শিশুর মৃত্যুর খবর পাওয়া গেছে। আক্রান্তের দিক দিয়ে মহারাষ্ট্রের পরেই রয়েছে তামিলনাড়ু। সেখানে আক্রান্ত ৬৯০৷ তামিলনাড়ু, তেলেঙ্গানা এবং পাঞ্জাবে সাতজন করে রোগীর মৃত্যু হয়েছে। রাজধানী দিল্লিতেও করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলছে। সেখানে আক্রান্তের সংখ্যা ৫৭৬ জন। আর মৃত্যু হয়েছে ৯ জনের।

স্বাআলো//ডিএম