জনসমাগম করে হাটের ডাক দিলেন ইউএনও

জেলা প্রতিনিধি, নাটোর: নাটোরের সিংড়ায় জনসমাগম করে হাটের ডাক দিয়েছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় উপজেলার বিলদহর হাট চারদিনের জন্য ডাক দেয়া হয়। এর আগে দুপুর ২টায় বিলদহরের দুইটি মসজিদের মাইকে এ বিষয়ে ঘোষণা দেয়া হয়।

করোনাভাইরাস এর কারণে লোক সমাগম নিষেধ থাকলেও স্থানীয় ইউনিয়ন ভূমি অফিস শত শত লোক জমায়েত করে হাটের ডাক দেয়ায় নানা প্রশ্ন দেখা দিয়েছে।

হাট ইজারাদার ও বিলদহর বণিক সমবায় সমিতির সভাপতি মমিন মন্ডল জানান, করোনাভাইরাসের কারণে হাটে ব্যাপক লোকসান গুনতে হয়েছে। কারণ ইজারা বেশ কিছুদিন বন্ধ ছিলো। লোক জমায়েত করে হাটের ডাক আমার বোধগম্য হয়নি।

চামারী ইউপি চেয়ারম্যান রশিদুল ইসলাম মৃধা বলেন, করোনাভাইরাসের কারণে হাটের ইজারা ১ মাস থেকে বন্ধের নির্দেশ দেয়া ছিল। কারণ এতে জমায়েত বেশি হয়। বিগত দিনে বেশি টাকায় ইজারা নেয়ায় ইজারাদাররা ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই এবার হাটের ডাকে উৎসাহ নেই। আজ লোক জমায়েত করে হাটের ডাক হওয়ায় আমাকে অনেকে ফোন করেছে। আমি সদুত্তর দিতে পারিনি।

চামারী ইউনিয়ন তহশিলদার আঃ কাদের বলেন, ইউএনও স্যারের নির্দেশে ডাক হয়েছে। আমি কিছুই বলতে পারবো না।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার  নাসরিন বানু জানান, সরকার লোকসানে পড়তে পারে বিধায় হাটের খাস কালেকশন শুরু করার লক্ষে ডাক দেয়া হয়েছে।

স্বাআলো/এসএ/কে