বাগেরহাটে করোনায় আক্রান্ত মসজিদের ইমাম, ১৬ বাড়ি লকডাউন

জেলা প্রতিনিধি, বাগেরহাট: বাগেরহাটের চিতলমারী উপজেলার পাটরপাড়া গ্রামে জেলার প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছে। করোনা আক্রান্ত ওই যুবক মাদারীপুর জেলার একটি মসজিদে ইমামতি করতেন। গত ৬ দিন আগে তিনি মাদারীপুর থেকে নিজ এলাকা বাগেরহাটের চিতলমারী উপজেলার পাটরপাড়া গ্রামে আসেন।

কাশিসহ করোনা আক্রান্তের উপসর্গ থাকায় তাকে হোম কোয়ারেন্টাইনে রেখে নমুনা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হয়।

বুধবার বিকেলে আইইডিসিআরের রির্পোটে তার শরীরে করোনা পজিটিভ এসেছে বলে নিশ্চিত করেছেন বাগেরহাটের সিভিল সার্জন কে এম হুমায়ূন কবির।

এদিকে ওই রোগীর বাড়িতে বুধবার দুপুরে জেলা প্রশাসক মামুনুর রশীদ, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়সহ চিলতমারী উপজেলা প্রশাসনের একাধিক কর্মকর্তা যান। তার শারীরিক অবস্থা অনেকটাই ভালো থাকায় বর্তমানে তাকে বাড়িতেই থাকার পরামর্শসহ ওই পরিবারের অন্য সদস্যদের সুরক্ষা সরঞ্জাম দেয়া হয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুযায়ী তাকে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। পাশাপাশি সেখানকার আশপাশের ১৬টি বাড়ি লকডাউন করা হয়েছে।

এ বিষয়ে সিভিল সার্জন কে এম হুমায়ূন কবির বলেন, স্থানীয় জনপ্রতিনিধিসহ সাধারণ মানুষকে সতর্ক করা হয়েছে এবং সরকারি নির্দেশনা মেনেই সব ধরনের সহযোগিতা করার ব্যবস্থা নেয়া হয়েছে।

স্বাআলো/এসএ