পিরোজপুর জেলা লকডাউন

জেলা প্রতিনিধি, পিরোজপুর :  পিরোজপুর জেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার রাত সোয়া ১১টায় জেলা ম্যাজিস্ট্রেট ও করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটিরন সভাপতি আবু আলী মো. সাজ্জাদ হোসেন এক গণবিজ্ঞপ্তিতে তিনি এ আদেশ জারি করেন।

এতে বলা হয়, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জেলা কমিটির মিটিংয়ে জেলা সিভিল সার্জনের সুপারিশক্রমে সংক্রমণ রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ এর পরিপ্রেক্ষিতে লকডাউন ঘোষণা করা হয়। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক/মহাসড়ক ও নৌপথে অন্য কোনো জেলা থেকে কেউ পিরোজপুর জেলায় প্রবেশ করতে কিংবা এ জেলা থেকে অন্য কোনো জেলায় যেতে পারবে না। জেলার অভ্যন্তরীণ আন্তঃ উপজেলায় যাতায়াতের ক্ষেত্রে এ রূপ নিষেধাজ্ঞা বহাল থাকবে। সব ধরনের গণপরিবহন ও জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরি পরিসেবা এর আওতা বহির্ভূত রাখতে বলা হয়েছে। সেইসঙ্গে যেহেতু পিরোজপুর জেলা বরিশাল ও খুলনার মধ্যবর্ত্তী একটি জেলা তাই অন্যান্য জেলার আন্তঃসংযোগ এর আওতার বাইরে থাকবে।  এ আদেশ বহাল থাকবে এবং এ আইন ভঙ্গকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

পিরোজপুরে গত ১৩ এপ্রিল জেলার মঠবাড়িয়া উপজেলার ধানীসাফায় প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর পর সদর উপজেলায় দুই জন ও ভান্ডারিয়া উপজেলায় এক জনসহ  ৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

স্বাআলো/কে