ভয়াবহ অবস্থা কি‌শোরগ‌ঞ্জে

জেলা প্রতিনিধি, কি‌শোরগ‌ঞ্জ: কি‌শোরগ‌ঞ্জে আরো ১৮ জন নতুন ক‌রে ক‌রোনাভাইরা‌সে আক্রান্ত হ‌য়ে‌ছেন। মাত্র ২৯ জ‌নের নমুনা পরীক্ষা ক‌রে ১৮ জন ক‌রোনায় আক্রান্ত হলেন।

আক্রান্তদের ম‌ধ্যে ৪ জন ডাক্তার ও ২ জন পু‌লিশ সদস্য র‌য়ে‌ছেন। এর আগেও ৭ জন ডাক্তার ও ২ জন পু‌লিশ সদস্য আক্রান্ত হন। এ নি‌য়ে জেলায় আক্রা‌ন্তের সংখ্যা দাঁড়া‌লে ৫২ জ‌নে।

আক্রান্ত‌দের ম‌ধ্যে বা‌জিতপুর উপ‌জেলায় ২ জন, কু‌লিয়ারচরে ৩, তাড়াইলে ২, অষ্টগ্রামে ১, মিঠামইনে ৩, ক‌টিয়াদীতে ১, নিকলীতে ১ ও ভৈরব উপ‌জেলায় ৫ জন। এ তথ্য নি‌শ্চিত ক‌রে‌ছেন সি‌ভিল সার্জন ডা.  মু‌জিবুর রহমান।

গত ১৫ এ‌প্রিল ঢাকায় পাঠা‌নো ২৯ জ‌নের নমুনা পরীক্ষা ক‌রে এ ১৮ জ‌নের দে‌হে কো‌ভিড-১৯ প‌জিটিভ পাওয়া গেছে। এ নি‌য়ে জেলায় আক্রা‌ন্তের সংখ্যা দাঁড়া‌ল ৫২ জ‌নে। একই সঙ্গে জেলার ১৩টি উপ‌জেলার সবক‌টি‌তে ক‌রোনা আক্রান্ত শনাক্ত হ‌লো।

কিশোরগঞ্জে এ পর্যন্ত শনাক্ত হওয়া‌দের ম‌ধ্যে একজনের মৃত্যু হ‌য়ে‌ছে।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, করোনার লক্ষণ দেখা দেয়ায় গত ২৪ ঘণ্টায় ৯৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। ১৪ এপ্রিল পর্যন্ত ২৮১ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছিল।

আক্রান্তদের মধ্যে ৬ এপ্রিল করিমগঞ্জে একজন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন তার মা, ভাই, বোনসহ করিমগঞ্জ হাসপাতালের দুই ডাক্তার।

আক্রান্তদের মধ্যে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে আছেন ৭ জন।

একই হাসপাতালে আরও ২ জন ভর্তি আছেন উপসর্গ নিয়ে। ঢাকার কুয়েত মৈত্রি হাসপাতলে ২ জন এবং কুর্মিটোলা হাসপাতালে একজন ভর্তি আছেন। আক্রান্ত বা‌কিরা বাড়িতে আইসোলেশনে আছেন।

স্বাআলো/এসএ