শিশুকে যৌন হেনস্তা, বৃদ্ধ গ্রেফতার

জেলা প্রতিনিধি, বরগুনা: বরগুনার বেতাগীতে চতুর্থ শ্রেণি পড়ুয়া ১০ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ধর্ষণের অভিযোগে ৬৫ বছর বয়সের আমজেদ খাঁন নামের এক বৃদ্ধকে গ্রেফতার করেছেন বেতাগী থানা পুলিশ।

উপজেলার হোসনাবাদ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের উত্তর করুনা গ্রামের কাওসার মাস্টারের বাগানের মধ্যে শুক্রবার বিকাল ৫টার সময় এ ঘটনা ঘটে। থানা সূত্রে জানা যায়, ঘটনার দিন শুক্রবার রাতেই অভিযুক্ত বৃদ্ধ আমজেদ খাঁনকে গ্রেফতার করা হয়। অভিযুক্ত আমজেদ মোকামিয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের জোয়ার করুনা গ্রামের বাসিন্দা ও মৃত ওয়াজেদ আলী খাঁনের ছেলে।

জানা যায়, শুক্রবার বিকেলে শিশুটি বাড়ির পাশের খালের পাড়ে ঘুরে বেড়াচ্ছিল। এ সময় অভিযুক্ত আমজেদ তাকে গাছ থেকে আম পাড়ার প্রলোভন দেখিয়ে স্থানীয় কাওসার মাস্টারের বাগানের মধ্যে ডেকে নিয়ে যায় এবং ধর্ষণ করার উদ্দেশ্যে ধস্তাধস্তি করে। এ সময় শিশুটি চিৎকার দিলে আশপাশের লোকজন টের পেলে আমজেদ পালানোর চেষ্টা করেন। পালানোর আগেই স্থানীয় জনতা তাকে আটক করেন এবং পুলিশেকে সোপর্দ করে।

বেতাগী থানার এসআই গৌতম কুমার ঘোষ বলেন, ১০ বছরের শিশুকে যৌন নিপীড়নের অভিযোগে অভিযুক্ত আমজেদ এর বিরুদ্ধে বেতাগী থানায় মামলা দায়ের করা হয়েছে। শিশুটির ২২ ধারায় জবানবন্দি নেওয়ার জন্য কোর্টে পাঠানো হয়েছে। একই সাথে অভিযুক্ত আমজেদকে জেলহাজতে পাঠানো হয়েছে।

বেতাগী থানার ওসি কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, যৌন নিপীড়নের অভিযোগে রাতেই আমজেদ খাঁনকে আটক করা হয়। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে ও জেলহাজতে পাঠনো হয়েছে।

স্বাআলো/এসএ