অনির্দিষ্টকালের জন্য লকডাউন পটুয়াখালী

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: করোনাভাইরাসের সংক্রমণ রেধে অনির্দিষ্টকালের জন্য পটুয়াখালী জেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

রবিবার সন্ধ্যা ছয়টা থেকে এ কার্যক্রম চলমান থাকবে। এ বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী।

লকডাউন ঘোষণার জেরে পটুয়াখালী থেকে কেউ অন্য কোনো উপজেলা বা জেলায় যেমন যেতে পারবেন না, তেমনি বাইর থেকে পটুয়াখালী জেলায়ও কেউ ঢুকতে পারবেন না। এদিকে লকডাউন চলাকালীন সময়ে গণপরিবহন চলাচল ও জনসমাগম নিষিদ্ধ থাকবে। বিনা প্রয়োজনে কেউ ঘরের বাইরে বের হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ লক্ষ্যে জেলা প্রশাসনের নিয়মিত নজরদারির পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত, পুলিশ ও সেনাবাহিনীর টহল, চেকপোস্ট বসিয়ে নিয়মিত নজরদারি জোড়দার করা হচ্ছে।

পটুয়াখালী জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী জানান, পটুয়াখালী জেলার পার্শ্ববর্তী জেলা বরিশাল ও বরগুনা জেলার করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক সন্ধ্যা থেকে জেলাকে লকডাউন ঘোষণা করা হচ্ছে।

সিভিল সার্জন মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, পটুয়াখালী থেকে এ পর্যন্ত ২৫০ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। এর মধ্যে ২ জন ব্যক্তির করোনা পজেটিভ পাওয়া গেছে। যেহেতু পাশ্ববর্তী জেলা গুলোর থেকে পটুয়াখালী জেলার করোনা পরিস্থিতি ভালো তাই এই অবস্থান ধরে রাখতেই লকডাউন করা হচ্ছে।

স্বাআলো/এসএ