ঘুমন্ত বড় ভাইকে কুপিয়ে হত্যা করল আপন ছোট ভাই

জেলা প্রতিনিধি, কুমিল্লা: কুমিল্লায় বাড়ির গাছ কাটাকে কেন্দ্র করে ঘুমন্ত বড় ভাই ও তার স্ত্রীসহ চারজনকে কুপিয়ে আহত করেছেন ছোট ভাই। এ ঘটনার একদিন পর শনিবার রাতে বড় ভাই ঢাকা মেডিকেলে মারা যান।

রবিবার বিকেলে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার মহালক্ষ্মীপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ, নিহতের পারিবারিক ও স্থানীয় সূত্র জানায়, ব্রাহ্মণপাড়া উপজেলা সদর ইউনিয়নের মহালক্ষ্মীপাড়া গ্রামের বাসিন্দা ও কুমিল্লা নগরীর কাপ্তান বাজার এলাকার তাজ রওশন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু ফজল ভূঁইয়া (৪৫) করোনার কারণে ছুটিতে বাড়ি যান। তার সঙ্গে ছোট ভাই আবু কাউছার ভূঁইয়ার জমি নিয়ে বিরোধ চলছিল।

গত শুক্রবার সকালে বাড়ির একটি গাছ কাটাকে কেন্দ্র করে উভয়ের মধ্যে ঝগড়া হয়। ওই দিন বিকেলে আবু ফজল নিজ ঘরে ঘুমিয়ে ছিলেন। বিরোধের জেরে সুযোগ বুঝে কাউছার তার ঘরে থাকা গরু জবাই করার ছুরি নিয়ে ঘুমন্ত বড় ভাইকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করেন। এ সময় ফজলের স্ত্রী ফারজানা আক্তার, তার ছেলে ফাহিম ও ছেলে ফয়সাল এগিয়ে এলে তাদের কুপিয়ে আহত করা হয়।

তাদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে পালিয়ে যান কাউছার। এ সময় স্থানীয়রা আহতদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

এদিকে আহত আবু ফজলের অবস্থার অবনতি ঘটলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত ১১টার দিকে আবু ফজল মারা যান।

অপর আহতরা হাসপাতালে চিকিৎসাধীন আছেন। রবিবার বিকেলে আবু ফজলের মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

ব্রাহ্মণপাড়া থানার ওসি আজম উদ্দিন মাহমুদ বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামিকে গ্রেফতারের জন্য চেষ্টা চলছে।

স্বাআলো/এসএ