খুলনায় মৃত ব্যক্তির শরীরে করোনা পজেটিভ

খুলনা ব্যুরো: খুলনায় উপসর্গ নিয়ে মৃত এক ব্যক্তির নমুনায় করোনা শনাক্ত হয়েছে। তিনিই খুলনার প্রথম করোনা আক্রান্ত মৃত ব্যক্তি। করোনা শনাক্ত হওয়ার পর তার বাড়ির আশপাশের ২০ বাড়ি লকডাউন করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আবদুল আহাদ এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে মঙ্গলবার সকাল ৮টা ৪৫ মিনিটে তিনি করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেন।

করোনা শনাক্ত হওয়া ওই ব্যক্তি খুলনা জেলার রূপসা থানাধীন রাজাপুর গ্রামের বাসিন্দা। তিনি সিমেন্স মোবাইল কোম্পানিতে চাকরি করতেন। বিভিন্ন দোকানে ওই কোম্পানির মোবাইল সরবরাহ করার দায়িত্ব ছিল তার। তিনি ৫ দিন ধরে জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন বলে স্বজনরা জানিয়েছেন।

খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আবদুল আহাদ বলেন, আজ খুমেকের পিসিআর মেশিনে ১৯১টি নমুনা পরীক্ষা হয়েছে। এরমধ্যে একজনের শরীরে করোনা পাওয়া গেছে। শনাক্ত হওয়া ওই ব্যক্তি আজ সকালে করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ইমারজেন্সি মেডিকেল অফিসার ডা. আশরাফুর রহমান জানান, সকাল পৌনে ৯টার দিকে একজনকে হাসপাতালে নিয়ে আসে তার স্বজনরা। তিনি হাসপাতালে আসার আগেই মারা গেছেন। যেহেতু তার মধ্যে করোনার উপসর্গ ছিল সেকারণে তার নমুনা সংগ্রহ করা হয়েছিল।

রূপসা উপজেলা নির্বাহী অফিসার নাসরিন আক্তার বলেন, রূপসায় মারা যাওয়া ওই ব্যক্তির বাড়ির পার্শ্ববর্তী ২০টি বাড়ি লকডাউন করা হয়েছে। এছাড়াও তার সংস্পর্শে যারা এসেছিলেন তাদের খোঁজ নেয়া হচ্ছে। তাদেরকেও বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখা হবে।

স্বাআলো/এসএ