ঢাকায় করোনায় মৃত্যু, রাতের আঁধারে গ্রামের বাড়িতে দাফন

জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকায় মারা যাওয়া এক ব্যক্তির (৪২) মরদেহ রাতের আঁধারে গোপনীয়ভাবে সিরাজগঞ্জের মালসাপাড়া কবরস্থানে দাফন করা হয়েছে। পরিবারের ইচ্ছা অনুযায়ী সোমবার রাত সাড়ে ৯টার দিকে সদর থানা পুলিশ ওই ব্যক্তির মরদেহ দাফন করে। তবে এ সময় তার কোনো আত্মীয়-স্বজন উপস্থিত ছিলেন না।

এর আগে একটি অ্যাম্বুলেন্সযোগে ওই ব্যক্তির স্ত্রী মরদেহ ঢাকা থেকে সিরাজগঞ্জে নিয়ে আসেন। করোনায় মারা যাওয়া ব্যক্তি সিরাজগঞ্জ সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের গজারিয়া গ্রামের বাসিন্দা। তার বয়স আনুমানিক ৪৫ বছর। তিনি ঢাকায় রিয়েল স্টেট ব্যবসায়ী ছিরেন। তিনি দীর্দিন সিঙ্গাপুর থাকার পর ঢাকায় বসবাস করতেন। ওই ব্যক্তি কিডনি রোগেও ভুগছিলেন বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন।

সিরাজগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, করোনায় মারা যাওয়া ব্যক্তির মরদেহটি ঢাকায় আনজুমান মফিদুল ইসলাম থেকেই জানাজা সম্পন্ন করে সিরাজগঞ্জ পাঠানো হয়। পরে সিরাজগঞ্জ সদর থানা পুলিশের সহযোগিতায় রাতে মালশাপাড়া কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

সদর থানার এসআই আবু জাফর জানান, কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় সোমবার সকালে ওই ব্যক্তি ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান। যেহেতু মৃত ব্যক্তির আত্মীয় স্বজনের বাড়ি সিরাজগঞ্জে। তাই তার পরিবারের লোকজন সিরাজগঞ্জ প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে তাকে সিরাজগঞ্জে দাফন করার ইচ্ছা প্রকাশ করেন। শেষ ইচ্ছা অনুযায়ী তার স্ত্রী মরদেহ অ্যাম্বুলেন্স যোগে রাত সাড়ে ৯টার দিকে সিরাজগঞ্জে নিয়ে আসেন। আসার পরপরই সতর্কতার সঙ্গে মরদেহ নামিয়ে মালসাপাড়া কবরস্থানে দাফন করা হয়। সিরাজগঞ্জে তার জানাজা হয়নি।

স্বাআলো/এসএ