বরিশালে দেড় লাখ পরিবারের মাঝে সহায়তা প্রদান

বরিশাল ব্যুরো :  কর্মহীন, অসহায় ও দুস্থ মানুষদের মাঝে বরিশালে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ১ লাখ ৪২ হাজার ৩০০ পরিবারের মাঝে  সহায়তা প্রদান করা হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে এ তথ্য জানা গেছে। মুলাদী উপজেলার ৯ হাজার ৯০০, বাকেরগঞ্জ পৌরসভাসহ সমগ্র উপজেলায় ১৪ হাজার ৯০০, হিজলা উপজেলায় ৮ হাজার ৩ শত, বাবুগঞ্জ উপজেলায় ৮ হাজার ৬ শত, উজিরপুরে ৯ হাজার ৭০০, বানারীপাড়ায় ১০ হাজার ৬০০, আগৈলঝাড়ায় ৮ হাজার ৪০০, গৌরনদীতে ১০ হাজার ৪০০, ও মেহেন্দিগঞ্জ উপজেলায় ১২ হাজার ২০০ পরিবারের মাঝে এ মানবিক সহায়তা পৌছে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এ পর্যন্ত জেলায় ২ হাজার ৫০ মেট্রিকটন চাল, নগদ ৮৭ লাখ টাকা ও শিশুখাদ্য বাবাদ ১৮ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। যারমধ্যে ১ হাজার ৪২৩ মেট্রিকটন চাল, নিত্য প্রয়োজনীয় দ্রব্য ক্রয় বাবদ নগদ ৬৭ লাখ ৫৫ হাজার টাকা এবং শিশু খাদ্য বাবদ ১ লাখ ৯০ হাজার টাকা মানবিক সহায়তা কাজে ব্যয় হয়েছে।

বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বরাবর এ পর্যন্ত ৩২০ মেট্রিকটন চাল এবং নগদ ৭ লাখ ৭০ হাজার টাকা প্রদান করা হয়েছে। আর এ বরাদ্দ থেকে নগরের ত্রিশটি ওয়ার্ডে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মানবিক সহায়তা পৌঁছে দেয়া হচ্ছে।

বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানান, জেলার কোনো মানুষ যাতে অভুক্ত না থাকেন সে ব্যাপারে জেলা প্রশাসন সর্বদা সচেতন আছেন। আর এ কাজে সমাজের বিত্তবানদের দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

স্বাআলো/কে