মুন্সীগঞ্জে ৭০ বছরের বৃদ্ধার করোনা জয়

জেলা প্রতিনিধি, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের সিরাজদীখান উপজেলার আবিরপাড়া গ্রামের প্রথম আক্রান্ত ৭০ বছরের এক বৃদ্ধা জয় করেছেন করোনা। আক্রান্ত হওয়ার পর আইসোলেশনে থাকা ওই বৃদ্ধা এখন পুরোপুরি করোনামুক্ত।

জেলার সিরাজদীখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন সেন্টারে চিকিৎসা দেয়া হচ্ছিল তাকে। পরে ১৫ দিনের মাথায় শনিবার সকাল ১১টার দিকে তার করোনামুক্ত হওয়ার সত্যতা নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বদিউজ্জামান। তবে ওই বৃদ্ধার ছেলে ও পুত্রবধু এখনও করোনামুক্ত হননি।

ডা. বদিউজ্জামান জানান, গত ৭ এপ্রিল উপজেলার রশুনিয়া ইউনিয়নের আবিরপাড়া গ্রামের ওই বৃদ্ধার নমুনা সংগ্রহ করা হলে ১০ এপ্রিল তার করোনা শনাক্ত হয়। এরই মধ্য দিয়ে উপজেলায় প্রথম করোনা আক্রান্ত হিসেবে বৃদ্ধাকে পাওয়া যায়। এরপরই বৃদ্ধাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশন সেন্টারে নেয়া হয়। বৃদ্ধার আক্রান্ত হওয়ার ৪ দিন পর তার ছেলে ও পুত্রবধূর করোনা শনাক্ত হয়। তাদেরও আইসোলেশন সেন্টারে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ জানান, করোনা আক্রান্ত বৃদ্ধাকে সিরাজদীখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন সেন্টারে চিকিৎসা দেয়া হচ্ছিল। চিকিৎসাধীন থাকা অবস্থায় ওই বৃদ্ধা শারীরিক সুস্থতা অনুভব করলে দুই দফায় তার নমুনা সংগ্রহ করে ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়। শুক্রবার রাতে আইইডিসিআর থেকে ওই বৃদ্ধা করোনামুক্ত বলে জানানো হয়েছে।

স্বাআলো/এসএ