ইয়াবা সেবন করিয়ে নারীকে সংঘবদ্ধ ধর্ষণ

জেলা প্রতিনিধি, কুমিল্লা: কুমিল্লার হোমনায় ইয়াবা সেবন করিয়ে এক বিধবা নারীকে (২৮) গণধর্ষণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ওই নারী গতকাল সোমবার থানায় মামলা করার পর পুলিশ চার ধর্ষককে গ্রেফতার করে।

মঙ্গলবার কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ওই নারীর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে। এছাড়াও গ্রেফতারদের দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন হোমনা থানার ওসি আবুল কায়েস আকন্দ।

মামলার অভিযোগের বরাত দিয়ে ওসি আরো জানান, দেড় বছর আগে ওই নারীর স্বামী মারা গেছে। এক শিশুপুত্র নিয়ে তিনি বাবার বাড়ি হোমনার আলিপুর গ্রামে বসবাস করতেন। গত ২/৩ মাস ধরে ওই নারীকে রাস্তা-ঘাটে একা পেলে স্থানীয় রুবেল, শরিফ মিয়া, রিপন ও রফিক বিভিন্ন অশালীন কথাবার্তা এবং টাকার বিনিময়ে কুপ্রস্তাব দিত।

গত রবিবার সন্ধ্যার দিকে ওই নারী তার শিশু পুত্রের জন্য খাবার কেনার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হন। তিনি আলীপুর স্টিল ব্রিজের পূর্ব পার্শ্বে রাস্তায় পৌঁছলে তাকে অভিযুক্তরা জোরপূর্বক একটি সিএনজিতে তুলে সজিব প্রঃ ডিজের বসত ঘরে নিয়ে যায়। সেখানে সজিব তার ঘরের ভেতর রুবেল, শরিফ মিয়া, রিপন ও রফিকদের কাছে ওই নারীকে রেখে ঘরের দরজার বাইরে সে পাহারা দেয়। ওই সময়ে যুবকরা তাকে জোরপূর্বক ইয়াবা সেবন করায়। পরে তাকে হত্যার ভয় দেখিয়ে চারজন রাতভর পালাক্রমে একাধিকবার ধর্ষণ করে।

পরের দিন সোমবার ভোর পাঁচটার দিকে তাকে রামপুর জোড়া ব্রিজের ওপর ওরা রেখে যায়। বাড়ি ফিরে তিনি তার মাসহ প্রতিবেশীকে ঘটনাটি জানায়।

পুলিশের হোমনা-মেঘনা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার ফজলুল করিম বলেন, ওই বিধবা নারীকে গণধর্ষণের অভিযোগে থানায় মামলা হয়েছে। পরে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত চার ধর্ষককে গ্রেফতার করকে সক্ষম হয়।

স্বাআলো/এসএ