দেশের সবচেয়ে লম্বা মানুষ জিন্নাত আলী আর নেই

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশের সবচেয়ে দীর্ঘকায় মানুষ জিন্নাত আলী মারা গেছেন। চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে (চমেক) চিকিৎসাধীন অবস্থায় তিনি আজ মঙ্গলবার ভোররাতে মৃত্যুবরণ করেন।

এ বিষয়টি নিশ্চিত করেছেন জিন্নাতের বড় ভাই ইলিয়াছ আলী। শৈশব থেকে হরমোনের জটিলতায় ভুগছিলেন কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামের আমির হামজার ছেলে জিন্নাত। তার উচ্চতা ছিল ৮ ফুট ৬ ইঞ্চি।

সম্প্রতি জিন্নাতের মস্তিষ্কে টিউমার ধরা পড়ে। তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত ২৬ এপ্রিল, রবিবার তাকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের নিউরোলজি বিভাগে ভর্তি করার পর সেখানে তার পরীক্ষা-নিরীক্ষা সম্পন্ন হয়।

পরে গতকাল সোমবার নিউরোসার্জারি বিভাগে স্থানান্তর করা হয় জিন্নাতকে। তার অবস্থার আরো অবনতি হলে চিকিৎসকরা লাইফ সাপোর্টে নেয়। সেখানেই ভোররাত ৩টার দিকে মৃত্যুবরণ করেন দেশের সবচেয়ে দীর্ঘকায় এ মানুষটি।

প্রসঙ্গত, ২০১৮ সালের অক্টোবরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছিলেন জিন্নাত আলী। সে সময় তার চিকিৎসায় সহায়তা দিয়েছিলেন প্রধানমন্ত্রী। এছাড়া প্রধানমন্ত্রীর তহবিল থেকে আর্থিক সহযোগিতায় জিন্নাতকে তার এলাকায় একটি দোকানও করে দেয়া হয়।

১৯৯৬ সালে জন্মগ্রহণ করেন জিন্নাত আলী। পরিবারের দ্বিতীয় সন্তান জিন্নাতের বয়স যখন ১১ বছর তখন থেকেই অস্বাভাবিকভাবে বেড়ে উঠতে শুরু করেন তিনি। একসময় তা গিয়ে দাঁড়ায় ৮ ফুট ৬ ইঞ্চিতে।

স্বাআলো/এসএ