বাইসাইকেল চালিয়ে ঢাকা থেকে বরগুনা যাওয়া করোনা রোগী সুস্থ

জেলা প্রতিনিধি, বরগুনা : করোনাভাইরাসে সংক্রমিত হয়ে ঢাকার  সাভার থেকে সাইকেল চালিয়ে বরগুনা আসা ব্যক্তি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বরগুনা জেনারেল হাসপাতালে ১৬ দিন চিকিৎসা শেষে মঙ্গলবার দুপুরে তাকে সুস্থতার  ছাড়পত্র দেয় হাসপাতাল কর্তৃপ। এরপর বরগুনার পুলিশ ওই ব্যক্তিকে তার নিজ বাড়ি পৌঁছে দেয় ।

বরগুনা জেনারেল হাসপাতাল সূত্রে জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে গত ১২ এপ্রিল সন্ধ্যায় এই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করে বরগুনা জেলা পুলিশ। এরপর ওইদিনই তার নমুনা সংগ্রহ করে পরীার জন্য পাঠায় হাসপাতাল কর্তৃপ। এর দুদিন পর গত ১৪ এপ্রিল তার রিপোর্ট পজিটিভ আসে। এরপর থেকেই বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন ছিলেন তিনি। এ নিয়ে করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার পর বরগুনায় পাঁচজন রোগী এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এছাড়াও জেলায় চিকিৎসাধীন বাকি ২৩ জন রোগীও সুস্থতার পথে।

মঙ্গলবার সুস্থ হয়ে  বাড়ি  ফেরা এই ব্যক্তি ঢাকার সাভারের একটি পোশাক কারখানায় কর্মরত ছিলেন।  গত ৫ এপ্রিল তার শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয়। এরপর দেশব্যাপী চলমান অঘোষিত লকডাউনের মধ্যে বাইসাইকেলে ৭ এপ্রিল বরগুনার নিজ বাড়ির উদ্দেশ্যে যাত্রা শুরু করেন তিনি। বাইসাইকেলে তিনদিনের যাত্রা শেষে ১০ এপ্রিল সন্ধ্যায় বরগুনার নিজ বাড়িতে  পৌঁছান।

কিন্তু ‘ স্বজনদের অনুরোধ উপো করে অসুস্থ শরীরে চিকিৎসা না নিয়ে বাড়ি আসায় তাকে ঘরে উঠতে দেননি তার স্ত্রী। এরপর শ্বশুর বাড়িতে  আশ্রয় নেন। পরে খবর পেয়ে পুলিশ সেখান থেকে তাকে হাসপাতালে ভর্তি করে।

স্বাআলো/কে