চৌগাছা উপজেলা আ.লীগের ত্রাণ কমিটি গঠন ও প্রথম সভা

চৌগাছা (যশোর) প্রতিনিধি: যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের ত্রাণ কমিটি গঠন ও প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেল চারটায় শহরের এসএম হাবিবুর রহমান পৌর ডিগ্রী কলেজ মাঠে সামাজিক দূরত্ব নিশ্চিত করে এই ত্রাণ কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা ত্রাণ কমিটির আহবায়ক এসএম হাবিবুর রহমান। উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী, চৌগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যন ও উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক নাজনীন নাহার পপি, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সহিদুল ইসলাম মিয়া, সাংগঠনিক সম্পাদক সোলাইমান হোসেন, পাশাপোল ইউপি চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজ ও হুমায়ূন কবীর সোহেল, দপ্তর সম্পাদক মাহবুবুল আলম রিংকু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অমিত কুমার বসু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও চৌগাছা প্রেসক্লাবের সভাপতি জিয়াউর রহমান রিন্টুসহ বিভন্ন সকল ইউনিয়ন কমিটির আহবায়ক ও যুগ্ম আহবায়কদ্বয় উপস্থিত ছিলেন। সভায় চৌগাছা উপজেলা আওয়ামী লীগের ত্রাণ কমিটি অনুমোদন করা হয়।

এর আগে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমানকে আহবায়ক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী ও সিনিয়র সহ-সভাপতি শহিদুল ইসলাম মিয়াকে যুগ্ম আহবায়ক করে ১৭ সদস্যের এই কমিটি গঠন করা হয়।

কমিটির সদস্য করা হয়েছে উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও জগদিশপুর ইউপি চেয়ারম্যান তবিবর রহমান খান এবং এসএম সাইফুর রহমান বাবুল, উপজেলা যুবলীগের আহবায়ক ও উপজেলা ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপি, সাংগঠনিক সম্পাদক সোলাইমান হোসেন, পাশাপোল ইউপি চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজ ও হুমায়ূন কবীর সোহেল, দপ্তর সম্পাদক মাহবুবুল আলম রিংকু, নির্বাহী সদস্য সুখপুকুরিয়া ইউপি চেয়ারম্যান তোতা মিয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অমিত কুমার বসু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক ও চৌগাছা প্রেসক্লাবের সভাপতি জিয়াউর রহমান রিন্টু, উপজেলা মহিলালীগের সভাপতি কহিনুর আক্তার বেলী, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বিএম শফিকুজ্জামান রাজুকে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী বলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা মোতাবেক ইতোমধ্যেই ইউনিয়ন ও ওয়ার্ডের ১৫ সদস্যের কমিটি গঠন সম্পন্ন হয়ছে। কেন্দ্রীয় নির্দেশনা মেনে দ্রুতই উপজেলার প্রকৃত দরিদ্র ও কর্মহীনদের একটি নির্ভুল তালিকা করে উপজেলা নির্বাহী অফিসারসহ নির্দেশিত দপ্তরগুলোতে পাঠানো হবে।

স্বাআলো/এসএ