মানবদরদী  প্রতিবন্ধী শিবলু

জেলা প্রতিনিধি, শেরপুর : প্রতিবন্ধী আবুল ফজল শিবলু প্রতিরন্ধী ভাতার টাকায় খাদ্য অসহায়দের সহায়তা  করে মানবতার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

রবিবার বিকেলে শেরপুর সদর উপজেলার বিনোদপুর গ্রামে প্রথম পর্যায়ে ২০ জন অসহায়দের মাঝে চাল, ডাল, তেল, আলু, চিনি, সাবান, সেমাই দেয়া হয়েছে।

স্থানীয়রা জানান, আবুল ফজল শিবলু জন্ম থেকে প্রতিবন্ধী। অন্যের বাড়িতে বসবাস করেন। তার বাড়ি শেরপুর সদর উপজেলার বিনোদপুর গ্রামে। প্রতিবন্ধীর ভাতা থেকে কিছু কিছু করে জমানো টাকা দিয়ে চাল, ডাল, তেল, আলু, চিনি, সাবান, সেমাই করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া অসহায়দের সহায়তা করে ওই মানবতার দৃষ্টান্তে এলাকায় ব্যাপক তোলপাড় শুরু হয়েছে।

ওয়ার্ড মেম্বর হেলাল উদ্দিন সরকারি দেয়া ত্রাণের জন্য জাতীয় পরিচয়পত্রের কপি চাইলে তিনি ওই তালিকায় নিজের নাম না দিতে অনুরোধ করেন। সেই সঙ্গে খাদ্য সহায়তায় ওই ত্রাণ তহবিলে নিজের তিল তিল করে জমানো টাকায় দান করার কথা জানান।

নিজের জমানো টাকা খাদ্য সহায়তা দান করা প্রসঙ্গে প্রতিবন্ধী আবুল ফজল শিবলু বলেন, আমি প্রতিবন্ধি যে ভাতা পাই তা খেয়ে খরচ করে কিছু কিছু করে জমাইছি। অসুখ হলে টাকা কোথায় পাব তাই জমাইছিলাম। আমার অসুখ হলে আল্লাহ দেখবে। এখন মানুষ না খেয়ে আছে তারা খেয়ে বাঁচুক। আর আল্লাহ আমগো সবাইরে বিপদ থেইকা রক্ষা করুক।

স্বাআলো/কে