হবিগঞ্জে করোনায় আক্রান্ত ৭৬ জনের মধ্যে ৩৩ জন সেবাদানকারী

জেলা প্রতিনিধি, হবিগঞ্জ :  হবিগঞ্জে করোনাভাইরাস রোগীর সেবাদানকারী ৩৩জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মী ২৩ এবং সরকারি কর্মকর্তা-কর্মচারী ১০ জন। এ জেলায় এ যাবত আক্রান্ত হয়েছে ৭৬ জন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে, ১১ জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী আক্রান্ত হওয়ায় ৭ দিন লকডাউন শেষে সোমবার শুরু হয়েছে আড়াইশ’ শয্যার আধুনিক জেলা সদর হাসপাতালে সেবার কার্যক্রম। একজন চিকিৎসকের দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসায় চালু হয়েছে লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিও। তবে এখনও বন্ধ রয়েছেন চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

অন্যদিকে করোনা যুদ্ধে মূল ভূমিকায় ছিলেন স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের লোকজন। হবিগঞ্জে এই দুই বিভাগের ৩৩ জন আক্রান্ত হওয়ার পর কীভাবে চলবে করোনা পরিস্থিতি মোকাবিলার কার্যক্রম তা নিয়ে দেখা দিয়েছে সংশয়।

স্বাস্থ্য এবং জেলা প্রশাসনে করোনার এই ভয়াবহ থাবা মোকাবিলায় বিশেষ কোন কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে কি না এ বিষয়ে জানতে বার বার যোগাযোগ করার পরও সাড়া দেননি হবিগঞ্জের সিভিল সার্জন  একেএম মুস্তাফিজুর রহমান। মোবাইল রিসিভ করেননি ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জ্বলও।

স্বাআলো/কে