যবিপ্রবির ল্যাবে আরো ১৩ জনের করোনা পজেটিভ

নিজস্ব প্রতিবেদক, যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে করোনাভাইরাস পরীক্ষায় চার জেলায় নতুন করে আরো ১৩ রোগী শনাক্ত হয়েছে। মঙ্গলবার এই ল্যাবে চার জেলার ৫৯ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা পজিটিভ ধরা পড়েছে। আজ বুধবার সকালে এই ফলাফল প্রকাশ করা হয়েছে।

এর মধ্যে যশোরে একজন, ঝিনাইদহে ছয়জন ও চুয়াডাঙ্গায় পাঁচজন ও মেহেরপুরে একজনের করোনা শনাক্ত হয়েছে। বাকি ৪৬ জনের নমুনায় নেগেটিভ ফলাফল পাওয়া গেছে।

এই নিয়ে যবিপ্রবির জিনোম সেন্টারে ১৩ দিনে ১৩৬ জন করোনা রোগী শনাক্ত হলো। এর মধ্যে সর্বোচ্চ ৬৭ জন রোগী যশোরের।

বিষয়টি নিশ্চিত করেছেন যবিপ্রবির জিনোম সেন্টারের সহযোগী পরিচালক ও অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ইকবাল কবীর জাহিদ।

তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের ল্যাবে মঙ্গলবার ১৩তম দিনে চার জেলার ৫৯ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা পজিটিভ ধরা পড়েছে। এর মধ্যে যশোরের ২৩ জনের নমুনা পরীক্ষায় একজন, ঝিনাইদহের ১৫ জনের নমুনায় ছয়জন, চুয়াডাঙ্গার পাঁচজনের নমুনায় পাঁচজনই এবং মেহেরপুরের ১৬ জনের নমুনা পরীক্ষায় একজনের করোনা শনাক্ত হয়েছে।

সবমিলিয়ে যবিপ্রবির জিনোম সেন্টারে ১৩ দিনে ১৩৬ জন করোনা রোগী শনাক্ত হলো। এর মধ্যে সর্বোচ্চ ৬৭ জন যশোরের রোগী। এছাড়া ঝিনাইদহে ৩৫ জন, চুয়াডাঙ্গা ও নড়াইলে ১২ জন করে, কুষ্টিয়ায় চারজন, মাগুরা ও মেহেরপুরে তিনজন করে রোগী শনাক্ত হয়েছে।

স্বাআলো/ডিএম