হবিগঞ্জের সোয়া এক লাখ পরিবারে সরকারি সহায়তা

জেলা প্রতিনিধি, হবিগঞ্জ : হবিগঞ্জ জেলার সোয়া এক লাখ পরিবারে এক হাজার ২১৪ মেট্রিক টন চাল এবং ৫৮ হাজার ২০৯টি পরিবারকে ৬১ লাখ ২৯ হাজার ৩৩৩ টাকার নগদ অর্থ সহায়তা দেয়া হয়েছে। করোনায় সহযোগিতার জন্য সরকার এ সহায়তা প্রদান করে।

জেলায় নয় উপজেলা, ছয় পৌরসভা ও ৭৮টি ইউনিয়ন পরিষদের আওতাধীন দু’হাজার ৭৬টি গ্রাম রয়েছে। ভাইরাসটি সংক্রমণের শুরু থেকে সোমবার  রাত পর্যন্ত এই পরিমাণ ত্রাণ বিতরণ করা হয়। সহায়তার কার্যক্রম পরিচালনা করেন স্থানীয় সংসদ সদস্য, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান,  সদস্য ও জেলা এবং উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা।

জেলা প্রশাসন জানিয়েছে, জেলায় এক লাখ ২১ হাজার ৩৯৬ পরিবারে ত্রাণ দেয়া হয়েছে। এর মধ্যে হবিগঞ্জ সদর উপজেলায় ২১ হাজার ১০০ পরিবারে ২১১ মেট্রিক টন চাল, ১৩ হাজার ৯৭৫ পরিবারে ১০ লাখ ৮১ হাজার টাকা, লাখাই উপজেলায় আট হাজার ২৫০ পরিবারে ৮৩ মেট্রিক টন চাল, চার হাজার ৬৭০ পরিবারে চার লাখ ৫৬ হাজার ৪২৫ টাকা। শায়েস্তাগঞ্জ উপজেলায় আট হাজার ৪০০ পরিবারে ৮৪ মেট্রিক টন চাল এবং পাঁচ হাজার ৬৩০ পরিবারে চার লাখ ৯০ হাজার টাকা বিতরণ করা হয়েছে।

হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, করোনা ভাইরাস পরিস্থিতির শুরু থেকেই প্রধানমন্ত্রীর নির্দেশে হবিগঞ্জে সরকারি সহায়তা কার্যক্রম চলছে পুরোদমে। এই সহায়তা অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

এমপি ও জেলা আওয়ামী লীগ সভাপতি জাহির বলেছেন, সরকারি সহায়তা কার্যক্রমের পাশাপাশি আমরা সচেতনতামূলক কর্মকাণ্ডও অব্যাহত রেখেছি। বেসরকারিভাবেই অনেকেই এগিয়ে আসছেন অস্বচ্ছলদের সহায়তায়। এই পরিস্থিতিতে মোকাবিলায় সকলকেই সরকারি নির্দেশনার প্রতি আন্তরিক থাকতে হবে বলেও মনে করেন তিনি।

স্বাআলো/কে