করোনা উপসর্গ নিয়ে ডাক্তারের মৃত্যু

সিলেট ব্যুরো :  মেডিক্যাল কলেজ হাসপাতালের (সিওমেক) সাবেক পরিচালক ডা. মীর মাহবুবুল আলম করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেলেন ।

আজ মঙ্গলবার ভোররাত ৩টা ২৫ মিনিটে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় তার মৃত্যুর সংবাদ নিশ্চিত করে বলেন, তিনি দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন। লিভার সিরোসিস ছাড়াও ডায়াবেটিস ও কিডনি রোগে ভুগছিলেন। এ অবস্থায় কাশি ও শ্বাসকষ্ট নিয়ে নগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। ৭ মে হাসপাতালে ভর্তির পর তার অবস্থার অবনতি হলে আইসিইউতে নেয়া হয়। মৃত্যুর আগ পর্যন্ত তিনি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। তবে তার করোনার উপসর্গ থাকলেও করোনা আক্রান্ত ছিলেন না। চারবার তার নমুনা পরীক্ষা করা হয়েছে, প্রতিবারই ফলাফল নেগেটিভ এসেছে।

ডা. মীর মাহবুবুল আলম ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের (সিওমেক) পরিচালকের দায়িত্বে ছিলেন। পাশাপাশি হাসপাতালের সার্জারি বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ছিলেন। ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্কুল অব মেডিক্যাল সাইন্সের ডিনও।

স্বাআলো/কে