নির্দেশনা না মানায় ৫২ জনকে ৭৪ হাজার টাকা জরিমানা

জেলা প্রতিনিধি, নড়াইল : করোনাভাইরাস সংক্রামণ প্রতিরোধ ঠেকাতে প্রশাসন থেকে চেষ্টা করেও নড়াইলের মানুষকে ঘরে রাখা যাচ্ছে না। কিছু লোক বিভিন্ন অজুহাতে  লকডাউনের মধ্যেও  অকারণে ঘর থেকে বের  হচ্ছে। এর ফলে ভীতি বাড়ছে সবার মাঝে,কখন করোনার  ভয়াল থাবা ব্যাপক হারে নড়াইলকে গ্রাস না করে।

মঙ্গলবার সকাল  থেকে রাত পর্যন্ত জেলা প্রশাসকের  কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি)  জাহিদ হাসান, নির্বাহী ম্যাজিষ্ট্রেট  আশিক খান,  মিশকাতুল তামান্না, এসএম আলিফ বিন শফিক ও  আবদুল্লা আল মুমিনের নেতৃত্বে নড়াইলের  বিভিন্ন স্থানে আলাদা আলাদা ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়।   সময়মত দোকান বন্ধ না করার এবং কাগজপত্র সঠিক না থাকায় মোটরসাইকেল, প্রাইভেটকার, ট্রাক চালক ও মালিকদের ৭৪ হাজার  টাকা জরিমানা করা হয়। এ ব্যাপারে ৫২ টি মামলা দায়ের করা হয়।

জেলা প্রশাসক আনজুমান আরা জানান,  দোকান খোলার জন্য ১৬ দফা নির্দেশনা দেয়া  হয়েছে। এ সব নিদের্শনা অবশ্যই মাননে হবে।  এর মধ্যে প্রধান সামাজিক দূরত্ব বজায় রাখা  ও স্বাস্থ্য  বিধি মেনে চলা। প্রশাসন থেকে সার্বক্ষণিক  তদারকি করা হচ্ছে, কোন ব্যক্তি বা ব্যাবসা প্রতিষ্ঠান আইন অমান্য করলে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহণ করা হবে।

স্বাআলো/কে