মশা মারতে ফগার মেশিন হাতে মেয়র কামরুজ্জামান

জেলা প্রতিনিধি, নরসিংদী : সারাদেশে চলমান মহামারি প্রাণঘাতী করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যেই ডেঙ্গু মশা নিয়ে উদ্বিগ্ন নরসিংদী পৌরবাসী। এই অবস্থায় দ্রুত কার্যকরি পদক্ষেপ হিসেবে ডেঙ্গু মশা নিধন কার্যক্রম শুরু করেছে নরসিংদী পৌরসভার মেয়র কামরুজ্জামান কামরুল। এরই ধারাবাহিকতায় আজ বুধবার দুপুরে পৌর এলাকার তরোয়া, বাসাইল, ভাগদী মহল্লায় মশা মারতে পিকআপে করে ফগার মেশিন নিয়ে মশার ওষুধ স্প্রে করেন মেয়র নিজেই।

পৌর মেয়র কামরুজ্জামান বলেন, ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রমের পাশাপাশি ডেঙ্গু মশা ও লার্ভা ধ্বংস করতে একটি পিকআপ ভ্যানে করে বড় একটি ফগার মেশিন এবং স্প্রেম্যানের মাধ্যমে আরো ৫ টি ফগার মেশিন দিয়ে নরসিংদী পৌর এলাকার বিভিন্ন মহল্লায় মশা নিধন কার্যক্রম চালু হয়েছেন। এতে প্রতিদিন গড়ে ৫০ লিটার ওষুধ স্প্রে করা হবে। মশকনিধন কার্যক্রমকে গতিশীল করতে পিকআপে করে ওষুধ স্প্রে কার্যক্রম নরসিংদী পৌরসভায় নতুন সংযোজন। এতে একদিনে বেশ কয়েকটি মহল্লায় ওষুধ স্প্রে করা সম্ভব। ইতিপূর্বে একজন স্প্রেম্যান একটি ফগার মেশিন দিয়ে একটি মহল্লা কাভার করতে এক সপ্তাহ লেগে যেত। তাই দ্রুত জনগণের দৌড়গোড়ায় সেবা পৌঁছে দিতে এই কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

উল্লেখ্য, করোনা সংকটে পৌর মেয়র ও শহর আওয়ামী লীগের সভাপতি মো. কামরুজ্জামান পৌর এলাকার মধ্যবিত্ত, নিম্নবিত্ত, অসহায় ও দুস্থ ২০ হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ এবং রমজান মাসে প্রতিদিন ৫ হাজার মানুষকে ইফতার বিতরণ কার্যক্রম জেলাব্যাপী বেশ প্রশংসিত হয়েছে। এছাড়া মেয়রের নেতৃত্বে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে সপ্তাহব্যাপী কৃষকের ধান কাটা কার্যক্রমও বেশ আলোচিত হয়েছে।

স্বাআলো/এসএ