চড়া দামে মুশফিকের ব্যাট কিনলেন শহিদ আফ্রিদি

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের নির্ভরযোগ্য খেলোয়াড় মুশফিকুর রহিমের ব্যাটের নিলাম নিয়ে গত কয়েকদিন থেকে চলছে উত্তেজনা। শেষমেশ ডাবল সেঞ্চুরির এ ব্যাট নিলামে ২০ হাজার ডলারে কিনেছেন সাবেক পাকিস্তানি অলরাউন্ডার শহিদ আফ্রিদি। বাংলাদেশি মুদ্রায় অঙ্কটি ১৭ লাখ টাকার মত।

গত শনিবার শুরু হওয়া অনলাইন নিলাম ভুয়া বিডারদের চাপে কয়েকবার বন্ধ হয়েছিল। পরে চালু আবার হয়। অনলাইন নিলাম শেষ হয় বৃহস্পতিবার। শুক্রবার রাতে মুশফিক জানিয়েছেন বিজয়ীর নাম।

মুশফিক ২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে গলে এই ব্যাট দিয়ে ২০০ রানের ইনিংস খেলেছিলেন। টেস্ট ক্রিকেটে যা ছিল বাংলাদেশের প্রথম ডাবল সেঞ্চুরি। করোনাভাইরাস দুর্গতদের সহায়তায় নিজের প্রিয় সেই ব্যাট নিলামে তুলেছিলেন বাংলাদেশের অভিজ্ঞ ক্রিকেটার।

করোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পর থেকে নিজের ফাউন্ডেশনের মাধ্যমে আফ্রিদি প্রচুর ত্রাণ কার্যক্রম চালিয়ে আসছেন পাকিস্তানের নানা প্রান্তে। এই ব্যাটও কিনেছেন তার ফাউন্ডেশনের মাধ্যমেই।

মুশফিক জানিয়েছেন, করোনাভাইরাস পরিস্থিতিতে পাকিস্তানসহ নানা জায়গায় সহায়তা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন আফ্রিদি। এত বড় ব্যক্তিত্ব এই সহায়তা করেছেন, তাতে আমি সম্মানিত। যত টাকাই হয়েছে, বিভিন্ন সোর্সের মাধ্যমে যত দ্রুত সম্ভব পাঠিয়ে দেয়ার চেষ্টা করব যেন মানুষের জন্য কাজে লাগানো যায়।

স্বাআলো/এসএ