খবির শিকদারকে নিয়ে ওয়ার্কার্স পার্টিতে বিবৃতি-পাল্টা বিবৃতি

নিজস্ব প্রতিবেদক, যশোর: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) সাথে খবির শিকদারের কোন সম্পর্ক নেই উল্লেখ করে একটি বিবৃতি দিয়েছেন দলটির জেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক। আজ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তবে এই বিজ্ঞপ্তি পাঠানোর কয়েক ঘণ্টার মধ্যে পাল্টা বিবৃতি দিয়ে এমন অসাংগঠনিক তৎপরতার প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির (তৃতীয় মত) সমন্বয়ক।

 আজ শনিবার দুপুরে বাংলাদেশের ওয়ার্কাস পার্টি (মার্কসবাদী) প্যাডে মিডিয়ায় একটি সংবাদ বিজ্ঞপ্তি পাঠানো হয়। সেখানে  বলা হয়, যশোর জেলা কমিটির পক্ষ থেকে সভাপতি নাজিম উদ্দিন ও সাধারণ সম্পাদক জিল্লুর রহমান এক বিবৃতিতে বলেছেন, খবির শিকদারের সাথে রাজনৈতিক ও সাংগঠনিক কোন সম্পর্ক নেই।

তবে কয়েক ঘণ্টার মধ্যেই পাল্টা বিবৃতি দিয়ে ওয়ার্কাস পার্টির (মার্কসবাদী) এই বিবৃতিকে হাস্যকর দাবি করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি তৃতীয় মতের সমন্বয়ক মোল্লা লুৎফুর রহমান।

তিনি দাবি করেন, দলটির যশোর সম্মেলনের পর তৃতীয় মতের নেতাকর্মীরা ওয়ার্কাস পার্টির (মার্কসবাদী) উপর থেকে তাদের সমর্থন প্রত্যাহার করে নিয়েছেন। অর্থাৎ দল থেকে খবির সিকদারসহ তৃতীয় মতের নেতাকর্মীরা আগে থেকেই নিজেদের সরিয়ে নিয়েছেন। তাই এমন বিবৃতি হাস্যকর ছাড়া কিছুই নয়। তারা এই বিবৃতি দিয়ে তাদের হীনমন্যতার পরিচয় দিয়েছেন।

উল্লেখ্য, দীর্ঘদিন পার্টির অভ্যন্তরে মতাদর্শ রক্ষার লড়াই করে রাশেদ খান মেননের নেতৃত্বাধীন ওয়ার্কাস পার্টি থেকে বেরিয়ে এসে বাংলাদেশের ওয়ার্কাস পার্টি (মার্কসবাদী) নামে নতুন রাজনৈতিক দল গঠিত হয়। একই সাথে বাংলাদেশের ওয়ার্কাস পার্টি (তৃতীয় মত) নামে অপর একটি গ্রুপ এখনো তৎপরতা চালাচ্ছে।