বাগেরহাটে ঢাকাফেরত দুইজনের করোনা, ৭ বাড়ী ও বাজার লকডাউন

জেলা প্রতিনিধি, বাগেরহাট : এবার বাগেরহাট জেলা সদরে এক নারী (৩৫) ও শরনখোলা উপজেলায় এক ব্যবসায়ীর শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এরা দুজনই ঢাকা থেকে নিজ এলাকায় এসেছে। বিষয়টি জানাজানি হলে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ শরনখোলা উপজেলার রায়েন্দা বাজার ও বাগেরহাট সদর উপজেলার রনবিজয়পুর গ্রামের ওই নারীর বাড়ীসহ ৭ বাড়ী লকডাউন করা হয়েছে। এছাড়া ও দুজনের সংস্পর্শে আসা মোট ১০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

বাগেরহাট সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রদীপ কুমার বকসী রবিবার সকালে জানান, ঢাকা থেকে নিজ বাড়ী বাগেরহাট সদর উপজেলার রনবিজয়পুর গ্রামে আসা এক নারীর শরীরে করোনা পজিটিভ শনাক্ত হওয়ায় শনিবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার ও থানার ওসিসহ আমরা ওই বাড়ীতে যাই। এবং স্থানীয় ষাট গম্ভুজ ইউপি চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চুর সহযোগিতায় ওই বাড়ী ও পার্শ্ববর্তী ৭ টি বাড়ী লকডাউন করে দেয়া হয়। এদের কে স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য ১৪ দিনের প্রয়োজনীয় খাবার দেয়া হচ্ছে।

অপরদিকে, জেলার শরনখোলা উপজেলার রায়েন্দা বাজারে একজন ব্যবসায়ী ঢাকা থেকে ব্যবসায়িক কাজ শেষে বাড়ীতে ফেরার পর নমুনা পরিক্ষা করে করোনাভাইরাস পজিটিভ হয়। এ খবর পেয়ে শনিবার সন্ধ্যায় ওই ব্যবসায়িকে তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে তুলে নিয়ে হাসপাতালের আইসোলেশন রাখা হয়েছে।

শরনখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন জানান, ব্যবসায়ীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাশাপাশি রায়েন্দা বাজার লকডাউন করে দেয়া হয়েছে। আর স্বাস্থ্য বিভাগের কর্মীরা তার সংস্পর্শে আসা কয়েকজনের নমুনা সংগ্রহ করে পিসিআরে প্রেরণ করেছে।

স্বাআলো/এসএ