বাইরে রেস্তোরাঁ, ভেতরে অবৈধ মেডিকেল পণ্যের গুদাম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা : রাজধানীর একটি রেস্তোরাঁ থেকে বিপুল পরিমাণ অনুমোদিত এন৯৫ মাস্ক, ভেজাল স্যানিটাইজারসহ বিভিন্ন মেডিকেল পণ্যের মজুদ জব্দ করেছেন ওষুধ প্রশাসন ও র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

রাজধানীর তোপখানা রোডে অবস্থিত ওই খাবার হোটেলটির নাম বৈশাখী রেস্তোরাঁ।

আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, হোটেল বন্ধ থাকায় লকডাউনের সুযোগ নিয়ে এসব অবৈধ কারবার করছিল প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার দুপুরে রেস্তোরাঁটির বিভিন্ন ফ্লোরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অননুমোদিত এন৯৫ মাস্ক, ৭০-৮০ লিটার হ্যান্ড স্যানিটাইজার, এক কার্টন ডেঙ্কু কিট জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত।

কোনো রকম অনুমতি ছাড়া অবৈধ এ কারবারের দায়ে হোটেল মালিক সাইফুলকে ১৫ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের জেল দেন আদালত। একই সঙ্গে এ কারবারের বিপণনের সঙ্গে জড়িত মধ্যস্থতাকারী(দালাল) আমির হোসেনকে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয়েছে।

ওষুধ প্রশাসন অধিদফতরের সঙ্গে এ অভিযান পরিচালনা করে র‌্যাব-৩ এর একটি দল।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসু বলেন, হোটেল ব্যবসার আড়ালে অবৈধভাবে এসব মেডিকেল সামগ্রীর আড়তে পরিণত হয়েছিল রেস্তোরাঁটি।

তিনি জানান, কয়েকদিনের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তারা এ চক্রকে ধরতে পেরেছেন। নকল এসব সামগ্রী মানুষের জীবনের জন্য বড় হুমকি উল্লেখ করে এ ধরনের অভিযান অব্যাহত রাখার ঘোষণা দেন তিনি।

স্বাআলো/এসএ