চৌগাছা হাসপাতালের আর এক নার্সের করোনা শনাক্ত

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর  একজন নার্স করোনাভাইরাস পজেটিভ হয়েছেন। বুধবার বেলা পৌনে ১১ টায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার বিষয়টি নিশ্চিত করেছেন।

এনিয়ে চৌগাছায় করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ১৬। এরমধ্যে ৯ জনকে আনুষ্ঠানিকভাবে করোনামুক্ত ছাড়পত্র দেয়া হয়েছে।

হাসপাতাল সূত্র জানায়, ২২ এপ্রিল চৌগাছার প্রথম রোগী হিসেবে এক নারী ও এক স্কুল ছাত্র করোনা শনাক্ত হন। এরপর পর্যায়ক্রমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসারসহ ৪ জন চিকিৎসক ও ৩ জন নার্স, এক গার্মেন্টস কর্মী, এক গর্ভবতী নারীসহ ১৪ জন আক্রান্ত হন। এরপর ১৮ মে শনাক্ত হন করোনা পজেটিভ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসারের বাড়ির গৃহকর্মী। সর্বশেষ বুধবার শনাক্ত হলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরেকজন নার্স। এদের মধ্যে ইতোমধ্যেই আনুষ্ঠানিকভাবে ৯ জনকে করোনামুক্তির ছাড়পত্র দেয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার বলেন, আজ নতুন করে হাসপাতালের এক নার্সের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। তিনি জানান ১৭ মে ওই নার্সের নমুনা সংগ্রহ করে যবিপ্রবির জিনোম সেন্টারে পাঠানো হয়। সেখানে মঙ্গলবারের পরীক্ষায় তার পজিটিভ রিপোর্ট হয়। যা আজ এসে পৌছে।  ওই নার্সকে হোম আইসোলেশনে পাঠানো হয়েছে।  চৌগাছার  ১৬ রোগীর মধ্যে হাসপাতালের দুজন চিকিৎসক, দুজন নার্সসহ ৯ জন করোনামুক্ত হয়েছেন।

স্বাআলো/এসএ/কে