আবাসিক হোটেলে লুকিয়ে ঈদ মার্কেট, ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

জেলা প্রতিনিধি, ঠাকুরগাঁও: বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে শুধুমাত্র ঔষধের দোকান ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান বাদে ঠাকুরগাঁওয়ে বন্ধ ছিলো সকল প্রকার দোকান। মাঝে রমজান উপলক্ষে ১০ মে থেকে সীমিত আকারে ব্যবসা প্রতিষ্ঠানগুলোর চালুর ঘোষণা দেয় সরকার। কিন্তু ঈদকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ের মার্কেটগুলো বাড়তে থাকে ক্রেতাদের ভীড়। এমন পরিস্থিতিতে গত ১৮ মে থেকে ফের দোকান বন্ধ ঘোষণা করা হয়েছে।

কিন্তু সে নিষেধাজ্ঞা অমান্য করে কিছু ব্যবসায়ী দোকানের একটি শাটার খুলে এবং স্থান পরিবর্তন করে গোপনে আবাসিক হোটেলে ব্যবসা শুরু করে। বিষয়টি জানতে পেরে আজ শুক্রবার দুপুরে শহরের প্রাণকেন্দ্রের প্রাইম আবাসিক হোটেলে অভিযান চালান ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন।

এসময় হাতে-নাতে তৈরি পোশাক বিক্রি করতে দেখেন তিনি। পরে সেখানেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সরকারি নির্দেশনা অমান্য করে আবাসিক হোটেলে কাপড় বিক্রির অভিযোগে প্রাইম আবাসিক হোটেলের মালিক আনোয়ার হোসেনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও কাপড় ও তৈরি পোশাকের খোলা রাখা রুমগুলোকে তালাবদ্ধ করার নির্দেশ দেয়া হয়েছে।

এসময় সদর থানার ওসি তানভিরুল ইসলামসহ সঙ্গীয় পুলিশ ফোর্স উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন জানান, গোপন সংবাদে খবর পেয়ে শহরের প্রাইম নামক আবাসিক হোটেলের তৃতীয় তলায় অভিযান চালিয়ে অবৈধভাবে তৈরী পোশাকের দোকান খোলা রেখে ব্যবসা করার অভিযোগে প্রতিষ্ঠান মালিককে আর্থিক জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

স্বাআলো/ডিএম