করোনায় ২৪ ঘন্টায় ২১ জনের মৃত্যু, শনাক্ত ১১৬৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকা : গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১৪ জন পুরুষ ও সাত জন নারী। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ৫২২ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ১৬৬ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৬ হাজার ৭৫১ জনে। শনাক্তের হার ২১ দশমিক ৫৬ শতাংশ।

আজ মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, ৪৮টি ল্যাবের মধ্যে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪ হাজার ৪১৬টি। পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৪০৭টি। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে দুই লাখ ৫৮ হাজার ৪৪১টি। ঢাকায় ২৫টি ও ঢাকার বাইরে ২৩টি ল্যাবে এসব নমুনা পরীক্ষা করা হয়েছে।

নাসিমা সুলতানা জানান, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৪৫ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন সাত হাজার ৫৭৮ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৮২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৪ হাজার ৭৭০ জন। ২৪ ঘণ্টায় ছাড়পত্র পেয়েছেন ৬৫ জন।

তিনি আরও বলেন, সারাদেশে আইসোলেশন শয্যা রয়েছে ১৩ হাজার ২৬৪টি। প্রস্তুত করা হচ্ছে আরও ৬৭টি ঢাকার ভেতরে রয়েছে সাত হাজার ২৫০টি। ঢাকা সিটির বাইরে শয্যা রয়েছে ছয় হাজার ৩৪টি। আইসিইউ সংখ্যা রয়েছে ৩৯৯টি, ডায়ালাসিস ইউনিট রয়েছে ১০৬টি।

স্বাআলো/কে