লিবিয়ায় ২৬ বাংলাদেশি খুনের একজনের বাড়ি যশোরে

নিজস্ব প্রতিবেদক, যশোর : লিবিয়ায় ২৬ বাংলাদেশি খুনের একজন হলেন যশোরের ঝিকরগাছার রাকিবুল ইসলাম রাকিব (১৮) তার বাড়ি ঝিকরগাছা উপজেলার খাটবাড়িয়া গ্রামে।

রাকিবের বাবা ইসরাফিল হোসেন জনকি জানান, চার ভাইবোনের মধ্যে রাকিবুল সবার ছোট। তিনি যশোর সিটি কলেজের ১ম বর্ষে পড়তেন। তার মৃত্যুর খবরে মা-বাবা, ভাই-বোন শোকে পাথর হয়ে পড়েছেন। গত ১৩ ফেব্রুয়ারি লিবিয়ায় গিয়েছিলেন রাকিব।তার চাচাতো ভাই লিবিয়া প্রবাসী। ওই ভাই লিবিয়ায় থাকা এক বাংলাদেশি দালালের সঙ্গে যোগাযোগ করে তাকে লিবিয়ায় নিয়ে যায়। চার মাস আগে সাড়ে চার লাখ টাকা খরচ করে রাকিবুলকে লিবিয়ায় পাঠান পরিবারের লোকজন।

রাকিবুলের চাচাতো ভাই ফিরোজ হোসেন বলেন, দালালের মাধ্যমে রাকিবুল পাড়ি দেন লিবিয়ায়। কিন্তু দালাল চক্র লিবিয়ার একটি শহরে তাকে আটকে রেখে নির্যাতন শুরু করে। পরিবারের লোকজনের সঙ্গে যোগাযোগ করে মোবাইলে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। পরিবারের লোকজন টাকা দিতে রাজিও হন। এরই মধ্যে খবর এলো দালাল চক্র রাকিবুলকে গুলি করে হত্যা করেছে।

ভালো কাজের জন্য দালালের মাধ্যমে তাকে লিবিয়ায় পাঠানো হয়। কিন্তু শুরু থেকেই দালালেরা তার সঙ্গে খারাপ আচরণ করতে থাকে। পরে তাকে আটকে রেখে ১৭ মে মোবাইলে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। ওই টাকা দুবাই থেকে তারা নিতে চায়। ভাইয়ের মুক্তির জন্য ওই টাকা দিতে রাজিও হয়েছিলেন তারা। আগামী ১ জুন পর্যন্ত তাদের কাছ থেকে সময় নিয়েছিলেন।

স্বাআলো/কে