পরিবারসহ আর্মেনিয়ার প্রধানমন্ত্রী করোনা আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক : এবার করোনা আক্রান্ত হলেন আর্মেনিয়ার প্রধানমন্ত্রীসহ তার গোটা পরিবার।রাশিয়ার প্রধানমন্ত্রী ও ব্রিটিশ প্রধানমন্ত্রীর পর তিনি করোনা আক্রান্ত তৃতীয় প্রধানমন্ত্রী। আর্মেনিয়ার প্রধানমন্ত্রীর  স্ত্রী ও ৪ চার সন্তানও আক্রান্ত হয়েছে।

ফেসবুক লাইভে নিজেই করোনা আক্রান্ত হওয়ার কথা জানিয়েছেন আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাসনিয়ান। তিনি জানিয়েছেন, তিনি নিজে এবং তার পরিবার করোনা আক্রান্ত তাই আপাতত বাড়ি থেকেই কাজ করবেন তিনি।

ভিডিও মেসেজে তিনি বলেছেন তার করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। তার স্ত্রী ও চার সন্তান আক্রান্ত ওই ভাইরাসে। যদিও তার শরীরে এখনও পর্যন্ত কোনও উপসর্গ নেই, তাই বাড়ি থেকে যতটা সম্ভব কাজ করবেন তিনি।

আর্মেনিয়ায় এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা  ৯,৪৯২। মৃত্যু হয়েছে ১৩৯ জনের। সে দেশের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, ১৮৬টি ইনটেনসিভ কেয়ার ইউনিটের মধ্যে মাত্র ৩২টি খালি পড়ে আছে, আর সেটা খুব শিগগিরই ভরে যাবে বলে আশঙ্কা করা হচ্ছে।

এর আগে করোনা আক্রান্ত হন রাশিয়ার প্রধানমন্ত্রী মিখেইল মিশুসতিনও। তিনিও নিজেই জানিয়েছিলেন করোনা পরীক্ষায় পজিটিভ রিপোর্ট এসেছে।

এর আগে করোনার সংক্রমণ ধরা পড়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের শরীরে। প্রথমে বাড়িতেই ছিলেন তিনি। কিন্তু তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করতে হয়। পরে তাকে আইসিইউতেও রাখতে হয়। পরে সুস্থ হওয়ার পর হাসপাতাল থেকে ছাড়া পান তিনি। আপাতত তিনি সুস্থই আছেন।

স্বাআলো/কে