ময়মনসিংহ মেডিকেলে করোনা পরীক্ষা বন্ধ

ডেস্ক রিপোর্ট: ময়মনসিংহ মেডিকেল কলেজের করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা আপাতত বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার থেকে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এই পরীক্ষা বন্ধ থাকবে। বুধবার রাতে সিভিল সার্জনের অফিসিয়াল ফেসবুক পেজে একটি স্ট্যাটাসে এমন ঘোষণা দেন।

যোগাযোগ করা হলে ময়মনসিংহের সিভিল সার্জন ডা. এ বি এম মসিউল আলম  বলেন, কারিগরি ত্রুটি ও নতুন টেস্ট কিট না আসায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী দুই থেকে একদিনের মধ্যেই এ সমস্যার সমাধান হবে বলে আশা করছি। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত হাসপাতালে নতুন করে নমুনা না দেয়ার জন্যও সংশ্লিষ্টদের অনুরোধ জানানো হয়েছে।

ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. চিত্তরঞ্জন দেবনাথ বলেন, কারিগরি ত্রুটির কারণে বুধবার মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের পিসিআর ল্যাবে নতুন কোনো নমুনা পরীক্ষা করা সম্ভব হয়নি।

জানা গেছে, ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে তিনটি মেশিনে প্রতিদিন সর্বোচ্চ আট ধাপে ৭৫২টি নমুনা পরীক্ষা সম্ভব। এ পর্যন্ত এই ল্যাবে মার্চের শুরু থেকে ২৪ হাজারের বেশি নমুনা পরীক্ষা করা হয়েছে। এসব পরীক্ষায় ময়মনসিংহ বিভাগের চার জেলার দুই হাজার ২০২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

স্বাআলো/ডিএম