ওমানে বেড়েই চলেছে করোনা আক্রান্ত, প্রশাসনের কঠোরতা

আন্তর্জাতিক ডেস্ক: ওমানে বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। অধিকাংশ আক্রান্ত হচ্ছেন স্থানীয়রা। দেশটিতে একদিনে ১ হাজার ৩৭৪ জনকে শনাক্ত করা হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে ৮৩৯ জন ওমানি নাগরিক ও ৫৩৫ জন প্রবাসী।

দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪৩ হাজার ৯২৯ জন। মোট সুস্থ হয়েছেন ২৬ হাজার ১৬৯ জন। আজকে ৫ জনের মৃত্যুসহ মোট মারা গেছে ১৯৩ জন। শুক্রবার ওমানের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

দেশটিতে গত এক সপ্তাহে নতুন করে করোনা রোগীর সংখ্যা প্রায় ১০ হাজার ছাড়িয়েছে। সুপ্রিম কমিটি ও এমওএইচ সামাজিক দূরত্ব মেনে চলার পাশাপাশি প্রত্যেককে বাড়িতে থাকতে ও প্রয়োজন ছাড়া বের না যাওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতিতে সবাইকে সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। যারা এটি মেনে চলবে না তাদের বিরুদ্ধে যথাযোগ্য শাস্তির ব্যবস্থা করা হবে। সংক্রমণ রোধে সকলে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসতে হবে। ওমানে চলতি বছরের শেষের দিকে করোনার ভ্যাকসিন পাওয়া যেতে পারে বলে জানান তিনি।

গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়ানো করোনাভাইরাস গোটা বিশ্বকে বিপর্যস্ত করে দিয়েছে। বিশ্বজুড়ে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত ১ কোটির বেশি। মৃতের সংখ্যা ৮ লাখের বেশি। তবে ৫০ লাখ ৬০ হাজারের বেশি রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ।

স্বাআলো/জি