যুক্তরাষ্ট্রে প্রকৃতির মাঝে সাকিবের দিনকাল

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশে করোনা শুরু থেকেই যুক্তরাষ্ট্রে পরিবার নিয়ে আছেন সাকিব আল হাসান। সেখানে করোনাকালে নিজেকে মানসিকভাবে চাঙ্গা রাখতে সব চেষ্টাই করছেন তিনি।

প্রাণঘাতী ভাইরাসের প্রাদুর্ভাবে স্তব্ধ জনজীবন। থমকে গেছে ক্রিকেটাঙ্গন। এই ক্রান্তিকালে নিজের গড়া সাকিব আল হাসান ফাউন্ডেশন-এর মাধ্যমে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশি অলরাউন্ডার। পাশপাশি বিশ্বকাপে ৬০০র বেশি রান করা ব্যাটটি নিলামে তুলে অর্থ সংগ্রহ করেছেন আইসিসির নিষেধাজ্ঞার কবলে পড়ে এখন ক্রিকেট থেকে দূরে থাকা সাকিব। তার নিষেধাজ্ঞা শেষ হবে আগামী অক্টোবরে।

যুক্তরাষ্ট্রের যে এলাকায় সাকিব থাকেন, সেখানে করোনা পরিস্থিতি আগের চেয়ে ভালো। অবস্থার উন্নতি হওয়াতে পরিবার নিয়ে ঘুরে বেড়াচ্ছেন তিনি। স্ত্রী শিশিরের সামাজিক মাধ্যমগুলোকে বেশ কিছু ছবি শোভা পাচ্ছে। আজ দুপুরে শিশির তার ফেসবুকে সাকিবের দুটি ছবি পোস্ট করেছেন। যার একটি ছবিতে কাঠের নৌকায় বৈঠা হাতে মাঝির ভূমিকায় সাকিব।

শিশিরের ছবি পোস্টের ঘণ্টাখানেক পর সাকিব নিজের ভেরিভায়েড পেজে শেয়ার করেছেন একটি ছবি। সেখানে মাস্ক পরা সাকিবকে গাড়িতে করে কোথাও যেতে দেখা যাচ্ছে!

বর্তমানে পরিবার নিয়ে যুক্তরাষ্ট্রের উইসকনসিন অঙ্গরাজ্যের মেডিসনে আছেন বাংলাদেশি অলরাউন্ডার৷ সেখানেই গত ২৪ এপ্রিল সাকিবের দ্বিতীয় কন্যার জন্ম হয়৷ মেয়ের নাম রেখেছেন ইররাম৷

নিষেধাজ্ঞা ও করোনাকাল মিলিয়ে সময়টা ভালোই যাচ্ছে সাকিবের। পরিবারকে বেশি সময় দিতে পারছেন, আর এই সময়েই পৃথিবীতে এসেছে দ্বিতীয় সন্তান। দুই মেয়ের দেখভাল করতেই বেশি সময় পার করছেন তিনি। সন্তানদের প্রতি বাবা সাকিব কতটা যত্নশীল, সেটার প্রমাণ মিলেছে বাবা দিবসে তার স্ত্রীর ফেসবুক পোস্টে।

শিশির লিখেছিলেন, বিশ্বের সেরা বাবাকে বাবা দিবসের শুভেচ্ছা! বাচ্চাদের জন্য সময় দিতে তোমার অফুরন্ত প্রাণশক্তি সত্যিই অবিশ্বাস্য। সন্তানদের যত্ন নিতে তুমি প্রচুর পরিশ্রম করেছো- এই যেমন রাত জেগে তাদেরকে খাওয়ানো, তাদের সঙ্গে খেলা করা, পড়ানো ইত্যাদি। সত্যিই অসম্ভব চেষ্টা তোমার। আমাকে সব চাপ থেকে দূরে রেখে বিশ্রামের জন্য পর্যাপ্ত সময় করে দিচ্ছো। তোমার প্রশংসা করার কোনও ভাষা খুঁজে পাচ্ছি না। আমরা তোমাকে ভালবাসি…।

আগামী অক্টোবরে সাকিবের নিষেধাজ্ঞার এক বছর পূর্ণ হবে। শুরুতে কিছু ম্যাচ মিস হলেও করোনাভাইরাস এক অর্থে সাকিবের জন্য আশীর্বাদ হয়ে এসেছে! ক্রিকেট বন্ধ হয়ে যাওয়া ‍খুব বেশি সিরিজ মিস হচ্ছে না তার।

স্বাআলো/জি