আমতলীতে করোনায় ইউপি চেয়ারম্যানের মৃত্যু

জেলা প্রতিনিধি, বরগুনা: বরগুনার আমতলী উপজেলার আড়পাঙ্গাশিয়া ইউনিয়ন পরিষদের তিনবারের নির্বাচিত চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা একেএম নুরুল হক তালুকদার (৫৭) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। আজ শনিবার সকালে ঢাকার বারডেম হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

পরিবারিক সূত্রে জানা গেছে, গত ২৪ জুন রাত সাড়ে ৮টার দিকে একেএম নুরুল হক তালুকদার জ্বর সর্দি কাশি ও শ্বাসকষ্ট নিয়ে আমতলী হাসপাতাল স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। পরের দিন সকালে তার নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়। হঠাৎ তার অবস্থার অবনতি হলে ওই দিনই তাকে ঢাকার বারডেম হাসপাতালে প্রেরণ করা হয়। ওই রাত থেকেই তাকে আইসিইউতে নেওয়া হয়। পরে গত ২৭ জুন তার করোনা পজিটিভ রিপোর্ট আমতলী হাসপাতালে এসে পৌঁছায়। ৮দিন ধরে আইসিইউতে চিকিৎসাধীন থাকা অবস্থায় আজ শনিবার সকাল সোয়া আটটার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শংকর প্রসাদ অধিকারী বলেন, ইউপি চেয়ারম্যান একেএম নুরুল হক তালুকদার করোনায় আক্রান্ত ছিলেন। আমতলী হাসপাতালে তিনি সর্দি জ্বর কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হন। তার ডায়েবেটিস থাকায় শারিরীক অবস্থা খুবই খারাপ ছিল। এ কারণে তাকে আমরা উন্নত চিকিৎসার জন্য ঢাকার বারডেম হাসপাতালে পাঠিয়েছিলাম। আজ সকালে তিনি মারা গেছেন।

উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন বলেন, স্বাস্থ্যবিধি মেনেই আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের চেয়ারম্যান একেএম নূরুল হক তালুকদারের জানাজা ও মরদেহ দাফন করা হবে।

আড়পাঙ্গাশিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা একেএম নুরুল হক তালুকদারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বরগুনা-১ আসনের জাতীয় সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, জেলা পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির, আমতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সরোয়ার ফোরকান, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার টুকু, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট এমএ কাদের মিয়া, সাধারণ সম্পাদক পৌরমেয়র মতিয়ার রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মজিবর রহমান ও উপজেলা চেয়ারম্যান সমিতির সভাপতি সদর ইউপি চেয়ারম্যান মোতাহার উদ্দিন মৃধা।

স্বাআলো/ডিএম